প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে ভয়াল কালরাত স্মরণ

সোমবার, ২৫ মার্চ ২০১৯ | ১১:০৯ অপরাহ্ণ | 606 বার

প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে ভয়াল কালরাত স্মরণ
প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে ভয়াল কালরাত স্মরণ করলো নাট্য সংগঠন ড্রামা সার্কেল

প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করেছে পাবনার ঐতিহ্যবাহী নাট্য সংগঠন পাবনা ড্রামা সার্কেল।

বিভীষিকাময় কালরাত উপলক্ষে সোমবার সন্ধায় শহরের ইন্দারা মোড়ে প্রদীপ প্রজ্জ্বলন এবং গণহত্যায় শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন পালন করা হয়।

এ সময় সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন, পাবনা ড্রামা সার্কেলের আজীবন সদস্য সিরাজুল ইসরাম হীরা, সম্মিলিত সাংস্কৃতি জোটের সভাপতি ও পাবনা থিয়েটার -৭৭ এর সভাপতি আবুল কাশেম, সাধারন সম্পাদক মুস্তাফিজুর রহমান রাসেল, ইছামতি থিয়েটারের সভাপতি ভাষ্কর চৌধুরী, পাবনা ড্রামা সার্কেলের আজীবন সদস্য শ্রী ভাষ্কর চক্রবর্তী, আবৃত্তিকার স্বাধীন মজুমদার, নাট্য সংগঠক তুরুন দাস মদন, নাট্যকর্মী ইশরাত জাহান মিশু, আনোয়ারুল ইসলাম, বরকত উল্লাহ শিশুল, খাইরুল শিহান প্রমুখ।

বক্তারা এই দিনের গণহত্যার সাথে যারা জড়িত ছিলো যাদের সহযোগিতায় সেইদিন এই বিভীষিকাময় গণহত্যা চালানো হয় তাদের আন্তর্জাতিক ট্রাইবুনালে নিয়ে বিচারের দাবী জানান।

১৯৭১ সালে এই দিনে অপারেশন সার্চ লাইটের নামে রাতের অন্ধকারে সারা বাংলাদেশে হাজার হাজার নিরস্ত্র মানুষকে নির্মমভাবে হত্যা করে পাকিস্তানি হানাদার বাহিনী।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign