পেনশন ভোগীদের পাশে এসিল্যান্ড

রবিবার, ১০ মে ২০২০ | ৪:১২ অপরাহ্ণ | 627 বার

পেনশন ভোগীদের পাশে এসিল্যান্ড
Advertisements

পাবনার চাটমোহর পৌর শহরে রোববার সকালে সামাজিক দূরত্ব নিশ্চিতে অভিযান পরিচালনা করছিলেন এসিল্যান্ড মো. ইকতেখারুল ইসলাম। স্টার মোড়ে আসার পর হটাৎ তার চোখে পড়ে সোনালী ব্যাংকের সামনে অসংখ্য মানুষের জটলা।

বেশিরভাগ ব্যক্তির গড় বয়স সত্তোর্ধ। সবাই এসেছেন পেনশনের টাকা তুলতে। ছিলেন নারী পেনশনভোগীরাও। শুধু পেনশন ভোগীরাই নয়, ছিলেন অসংখ্য গ্রাহকও। ব্যাংকের ভিতরে তিল ধারণের জায়গা ছিল না। ছিল না সামাজিক দূরত্বের বালাই।

ব্যাংক কর্মকর্তাদের অব্যবস্থাপনায় পেনশনের টাকা নিতে আসা পেনশন ভোগীরা নাস্তানাবুদ হচ্ছিলেন। ভ্যাপসা গরমে প্রাণ যায় যায় অবস্থা সবার। এমন অবস্থা দেখে তাতক্ষণিক এসিল্যান্ড মো. ইকতেখারুল ইসলাম স্থানীয় এক ডেকোরেটর থেকে ১০০ টি চেয়ার নিয়ে আসেন বয়স্ক পেনশন ভোগীদের বসার জন্য। ব্যাংকের নিচে চেয়ারে সবাইকে সারিবদ্ধভাবে বসানো হয়।

এছাড়া ব্যাংকের প্রবেশের সময় গ্রাহকদের সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়।

শুধু তাই নয়, ‘তারুণ্যের আলো’ এবং ‘ফাউন্ডেশন অব হিউমিনিটি’ নামে স্থানীয় দুই স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের ডেকে ব্যাংকের নিচে বুথ বসিয়ে টোকেনের মাধ্যমে টাকা উত্তোলনের ব্যবস্থা করেন এসিল্যান্ড।

এছাড়া নিজেই হ্যান্ডমাইক নিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতে নেমে পড়েন। এরপর দ্রুততম সময়ের মধ্যে সবাই টাকা উত্তোলন করে বাড়ি ফিরে যান। মূহুর্তেই ব্যাংকের সামনে থেকে ভিড় উধাও হয়ে যায়। এসিল্যান্ডের এমন মানবিকতা দেখে মুগ্ধ হয়ে পড়েন উপস্থিত সবাই।

করোনা পরিস্থিতিতে সবচেয়ে ঝুঁকিতে রয়েছেন বয়স্ক ব্যক্তিরা এমন মন্তব্য করে এসিল্যান্ড ইকতেখারুল ইসলাম বলেন, যেভাবে ব্যাংকের সামনে ভিড় দেখলাম তাতে খুব কষ্ট লেগেছে। কারণ একসময় চাকুরী শেষে আমারও পেনশন তুলতে এভাবেই এসে কষ্ট করা লাগতে পারে। তাই বয়স্ক পেনশনভোগীদের কথা চিন্তা করে বসার জন্য চেয়ারের ব্যবস্থা করা হয় এবং স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বুথ স্থাপন করে টাকা উত্তোলনে সবাইকে সহযোগিতা করা হয়।

পরবর্তীতেও এমন ব্যবস্থা চালু রাখা হবে বলে জানান তিনি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh