পূনর্বাসন ও ক্ষতিপুরণ দাবিতে রুপপুরের ব্যবসায়ীদের মানববন্ধন

রবিবার, ০৯ জুন ২০১৯ | ৩:৪৩ অপরাহ্ণ | 337 বার

পূনর্বাসন ও ক্ষতিপুরণ দাবিতে রুপপুরের ব্যবসায়ীদের মানববন্ধন
Advertisements

পাবনার ঈশ্বরদীর রূপপুর মোড়ের স্বর্ণকলি বিদ্যাসদন, মসজিদ, বাড়িঘরসহ প্রায় দুই শতাধিক ব্যবসায়ী তাদের দোকান ও প্রতিষ্ঠানকে উচ্ছেদ করার আগে পূনর্বাসন ও ক্ষতিপুরনের দাবি জানিয়েছেন।

রোববার (০৯ জুন) দুপুরে ঈশ্বরদী শহরের স্টেশন রোডে ঘন্টাব্যাপি মানববন্ধন ও পথসভা করে এ দাবি জানান তারা। পরে তারা পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) কে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধন ও পথসভায় সভাপতিত্ব করেন রূপপুর মোড় ব্যবসায়ী সমিতির সভাপতি জালাল উদ্দিন তপন। বক্তব্য দেন স্বর্ণকলি বিদ্যাসদনের পরিচালক মনিরুল ইসলাম বাবু, রেলওয়ে শ্রমিকলীগ পাকশী শাখার সভাপতি ইকবাল হায়দার, পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন।

উল্লেখ্য, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের নিরাপত্তার জন্য রূপপুর মোড়ে রেলওয়ের জমিতে থাকা এসব স্থাপনা উচ্ছেদ করতে নির্দেশ দিয়েছে রেলওয়ে মন্ত্রণালয়। উচ্ছেদ করার প্রাথমিক প্রস্তুতি হিসেবে স্কুল, মসজিদ, দোকানপাট, বাড়িসহ প্রায় ২ শতাধিক প্রতিষ্ঠানে লাল ক্রস চিহ্ন এঁকে চিহ্নিত করা হয়েছে। এ কারণে উচ্ছেদ আতংকে স্থানীয়রা।

এ বিষয়ে রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ ইউনুছ আলী জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের নিরাপত্তার জন্য রূপপুর মোড়ে রেলের জমিতে থাকা স্থাপনা উচ্ছেদ করার জন্য রেলওয়ে মন্ত্রণালয় থেকে নির্দেশনা এসেছে। সেকারণে স্থাপনাগুলো চিহ্নিত করা হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh