পুলিশ সদস্য নিয়োগে পাবনা জেলা পুলিশের প্রচারণা

রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১ | ৫:১৮ অপরাহ্ণ | 224 বার

পুলিশ সদস্য নিয়োগে পাবনা জেলা পুলিশের প্রচারণা

‘চাকরি নয়, সেবা’ এই প্রতিপাদ্যকে ধারণ করে বাংলাদেশ পুলিশ বাহিনীতে নতুন সদস্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আর এরই অংশ হিসাবে পাবনা জেলা পুলিশের দায়িত্বরত কর্মকর্তারা নিজেদর ফেসবুক পেজে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে চালাচ্ছেন প্রচার প্রচারণা।

জেলার তরুণ, মেধাবী, সাহসী, সৎ, যোগ্য প্রার্থীদের উৎসাহিত করতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে ভিডিও চিত্রের মাধ্যমে দেখানো হচ্ছে বাংলাদেশ পুলিশের নিয়োগ সংক্রান্ত বিভিন্ন তথ্যচিত্র।

গত শনিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের আব্দুল হামিদ সড়কের লতিফ টাওয়ারর সামনে এই প্রচারণা কার্যক্রম শুরু করেন পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার। এ সময় উপস্থিত ছিলেন পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলামসহ অন্যান্য পুলিশ সদস্যরা।

পুলিশ নিয়োগ বিষয়ে পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম বলেন, সম্পূর্ণ মেধা যোগ্যতা ও সচ্ছতার ভিত্তিতে নতুন নিয়মে এবারে বাংলাদেশ পুলিশে সদস্য পদে নিয়োগ হবে। এবারে কোন ধরনরে অনিয়ম অসচ্ছতার সুযোগ নেই। চাকরি পাওয়ার ক্ষেত্র কারো সাথে যোগাযোগ করে লাভ হবেনা। আমরা যোগ্য প্রার্থী বেছেই নিয়োগ দিতে চাই।

তিনি বলেন, এই নিয়োগ পদ্ধতিতে একজন প্রার্থী সাত ধাপ অতিক্রম করে তবে নিয়োগ পাবেন। অনলাইনে মাধ্যমে প্রত্যেক আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে। সেই আবেদন যাচাই বাছাই করে নিয়োগ কার্যক্রম এগিয়ে যাবে। প্রতিটি প্রার্থীর আবেদনপত্র ওয়েব পেজের মাধ্যমে যাচাই বাছাই করা হবে। কোন ধরনের অসত্য তথ্য পাওয়া গেলে নিয়োগ কার্যক্রমের যেকোন পর্যায়ে সেটি বাতিল বলে গন্য হবে। বাছাই শেষে যোগ্য প্রার্থীদের তার মোবাইল নাম্বারে পাসওয়ার্ড সম্বলিত একটি (এসএমএস) পাঠানো হবে। চলতি মাসের ১০ সেপ্টেম্বর থেকে এই আবেদেনের কার্যক্রশ শুরু হয়ে চলবে আগামী মাসের ৭ অক্টবর পর্যন্ত।

পুলিশ সুপার বলেন, পাবনা অঞ্চলের জেলা পুলিশ লাইনস মাঠে আগামী ১২ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত হবে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৫ নভেম্বর লিখিত ও ২২ নভেম্বর মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign