পুন:তফসিলে ভোট ৩০ ডিসেম্বর

সোমবার, ১২ নভেম্বর ২০১৮ | ৬:৫৫ অপরাহ্ণ | 432 বার

পুন:তফসিলে ভোট ৩০ ডিসেম্বর
সংগৃহিত ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা জানিয়েছেন, নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছানোর সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেছেন, ‘আমরা তফসিল পুনঃনির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি। ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।’

সোমবার (১২ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ইভিএম মেলার উদ্বোধনী পর্ব শেষে সিইসি এ কথা বলেন।

গত ৮ নভেম্বর ঘোষিত তফসিলে সিইসি জানিয়েছিলেন, নির্বাচন ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচনে যাওয়া-না যাওয়া নিয়ে সিদ্ধান্তহীনতার পর রোববার (১১ নভেম্বর) বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট সংবাদ সম্মেলন করে জানায়, তারা ভোটে যাচ্ছে, তবে এক্ষেত্রে তারা এক মাস ভোট পেছানোর দাবি জানায়।

সিইসি বলেন, জাতীয় এক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের অনুরোধের প্রেক্ষিতে নির্বাচনের তারিখ বদল করে ৩০ ডিসেম্বর করা হয়েছে। আর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় পরিবর্তন করে ২৮ নভেম্বর করা হয়েছে। সকালে কমিশনাররা বসে এই সিদ্ধান্ত নিয়েছি আমরা। বাকি তারিখগুলো কাল বসে নির্ধারণ করা হবে।

আগের তফসিল অনুযায়ী, মনোননয়নপত্র জমার সময় ছিল ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর আর প্রার্থিতা প্রত্যাহারের তারিখ বেধে দেওয়া হয় ২৯ নভেম্বর।

এদিকে পুনঃতফসিলের প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে বিস্তারিত তফসিল দেওয়া হয়েছে।

ইসি সচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ভোট ৩০ ডিসেম্বর, মনোননয়নত্র দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর। বাছাই ২ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহার ৯ ডিসেম্বর।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign