পামেক ছাত্রী নিহতে জড়িতদের গ্রেপ্তারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ

শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯ | ২:৫২ অপরাহ্ণ | 416 বার

পামেক ছাত্রী নিহতে জড়িতদের গ্রেপ্তারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ
শিক্ষার্থীদের মানববন্ধন
Advertisements

সম্প্রতি সড়ক দুর্ঘটনায় পাবনা মেডিকেল কলেজের (পামেক) ছাত্রী তানিজা হায়দার নিহতের প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ, অবস্থান ধর্মঘট পালন করেছে শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের গোল চত্বরে ঘন্টাব্যাপী এ কর্মসুচী পালন করে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এ সময় পাবনা-ঢাকা ও পাবনা-ঈশ্বরদী মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

অবস্থান ধর্মঘট চলাকালে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, পাবনা জেনারেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক অদ্বিতীয় দে, মাহফুজ নয়ন, ইউনুস আলী, এ আর রন সহ অনেকে। বক্তারা তানিজা হায়দার নিহতের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

একইসাথে জড়িত ইজিবাইক ও ট্রাক চালককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা সহ সড়ক নিরাপত্তা আইন কঠোরভাবে বাস্তবায়নের দাবি জানান।

পরে ৬ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসককে প্রদান করে শিক্ষার্থীরা।

৬ দফা দাবিগুলো হলো-ইজিবাইক চালক ও ট্রাক চালককে দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনা, দায়িত্বরত ট্রাফিক পুলিশের দায়িত্বে অবহেলার সুষ্ঠু তদন্ত, জবাবদিহিতা ও শাস্তি, মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধের আইন কঠোরভাবে প্রয়োগ, মহাসড়ক ব্যতিত অন্য সড়কের ক্ষেত্রে অদক্ষ কোন ব্যক্তি যেন ইজিবাইক চালাতে না পারে, ঘাতক ক্রিসেন্ট-প্রিমিয়ার সিমেন্ট কোম্পানীর সকল যানবাহন পাবনার রাস্তায় চলাচল নিষিদ্ধ এবং জনসচেতনতায় পাবনার বাইপাস-টার্মিনাল সংলগ্ন চত্বরের নাম ‘তানিজা হায়দার চত্বর’ করতে হবে।

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি পহেলা ফাল্গুনের দিন বিকেলে বন্ধুর মোটরসাইকেলে ঘুরছিলেন পাবনা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের (৯ম ব্যাচ) এর মেধাবী ছাত্রী তানিজা হায়দার (২২)। পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালে একটি ইজিবাইক মোটর সাইকেলকে ধাক্কা দিলে তানিজা ছিটকে পড়ে। এ সময় ক্রিসেন্ট সিমেন্ট’র একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয়। আহত হয় তার বন্ধু।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh