পাবিপ্রবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ৫:৩৯ অপরাহ্ণ | 519 বার

পাবিপ্রবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন
কেন্দ্র পরিদর্শণ করছেন উপাচার্যসহ অন্যরা
Advertisements

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার সুষ্ঠুৃভাবে সম্পন্ন হয়েছে। পাবনা শহরের ২৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ৯২০টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৩৩ হাজার ২৬০ জন। সে হিসেবে প্রতি আসনের জন্য গড়ে ৩৬ জন পরীক্ষার্থীকে লড়াইয়ে অবতীর্ণ হতে হয়েছে।

এ ইউনিটের পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে ১১টায় শেষ হয় এবং বি ইউনিটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টা থেকে শুরু হয়ে সাড়ে ৪টায় শেষ হয়েছে।

তবে এ ইউনিটের স্থাপত্য বিভাগের জন্য আবেদনকারীদের অতিরিক্ত ৩০ মিনিট (সকাল ১১.১৫ মিনিট থেকে ১১.৪৫ মিনিট পর্যন্ত) ব্যবহারিক পরীক্ষা দিতে হয়েছে।

দুইটি ইউনিটের মধ্যে অ ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৯ হাজার ১৯০ জন ও ই ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৪ হাজার ৭০ জন।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি সরকারের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম  রোস্তম আলী ও অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) গৌতম কুমার দাস বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী বলেন, পাবনাবাসী, প্রশাসন, সাংবাদিক, সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতায় ভর্তি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। দূর্নীতিমুক্ত পরীক্ষা গ্রহণের চেষ্টা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরীক্ষা গ্রহণের সময় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) গভীর রাতে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের সাথে জড়িত দুইজনকে পুলিশ শহরের রাধানগর এলাকা থেকে গ্রেফতার করেছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh