পাবিপ্রবিতে সাক্ষাতকারে জালিয়াতির দায়ে ৫ ছাত্র আটক

মঙ্গলবার, ০৪ ডিসেম্বর ২০১৮ | ৯:৩০ পূর্বাহ্ণ | 447 বার

পাবিপ্রবিতে সাক্ষাতকারে জালিয়াতির দায়ে ৫ ছাত্র আটক
পাবিপ্রবি প্রধান ফটক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার স্বাক্ষাতকারে প্রক্সি ও জালিয়াতির দায়ে ৫ ছাত্র আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

পরে নির্বাহী ম্যাজিস্টেট মাহবুব রহমানের সামনে হাজির করা হলে দোষ স্বীকার করায় তাদের লিখিত মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

তারা হলেন, হারুনর রশিদের ছেলে নাইমুল ইসলাম, জামসেদ আলীর ছেলে উজ্জল মোহাম্মদ, আব্দুল কাদেরের ছেলে রিয়াদুল জান্না রিয়াদ, সাইদুল ইসলামের ছেলে রিফাতুল ইসলাম, লিয়াকত আলীর ছেলে সাগর সরকার।

জানা গেছে, সোমবার (০৩ ডিসেম্বর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার স্বাক্ষাতকার শুরু হয়। এ সময় স্বাক্ষাতকার বোর্ডে তাদের বিভিন্ন কাগজপত্র ও প্রবেশপত্র পরীক্ষা করলে ছবি সহ বিভিন্ন জালিয়াতি ধরা পরে। পরে কর্তৃপক্ষ তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ সময় তারা অপরাধ স্বীকার করে বলেন, সাড়ে ৩ লক্ষ টাকার বিনময়ে তারা জালিয়াতি চক্রের মাধ্যমে প্রক্সি ভর্তি পরীক্ষা ও কাগজপত্র জালিয়াতি করেছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রতীম কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লিখিত মুচলেকা নিয়ে অভিভাবকদের নিকট তাদের সোমবার রাত ৮টার দিকে হস্তান্তর করা হয়। এছাড়া তথ্য প্রমাণের ভিত্তিতে তাদের ভর্তি বাতিল করার সুপারিশ জানানো হয়েছে কর্তৃপক্ষের কাছে।

এদিকে, এই জালিয়াতি চক্র দীর্ঘদিন ধরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ ধরণের জালিয়াতি করায় সাধারণ ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign