পাবিপ্রবিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১১:০২ অপরাহ্ণ | 412 বার

পাবিপ্রবিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত
Advertisements

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ফার্মেসি বিভাগের উদ্যোগে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের সহযোগিতায় মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত হয়েছে।

সকাল সাড়ে ১০ টায় উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী’র নেতৃত্বে বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবন থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় লাইব্রেরিতে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ এবং বিজ্ঞান অনুষদের ডিন ড. হারুন-অর-রশিদ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মাসিউটিক্যালসের পাবনা প্লান্টের টেকনিক্যাল অপারেশনের জেনারেল ম্যানেজার মোঃ মিজানুর রহমান এবং কোয়ালিটি অ্যাস্যুরেন্স বিভাগের প্রধান প্রকাশ কুমার মন্ডল।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয় গ্যালারি ২ তে একটি সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। বিভাগের চেয়ারম্যান আশীষ কুমার সরকারের সভাপতিত্বে উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী বলেন, এই দিবসের মাধ্যমে ফার্মাসিস্টদের ভূমিকা দেশে বিদেশে ছড়িয়ে দিতে হবে। শিক্ষার্থীদের বলেন, নিজেদের দায়িত্ব ও কর্তব্য ভালোভাবে পালন করতে হবে। সমাজে জ্ঞানের আলো চড়িয়ে দিতে হবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, আমাদেরকে সুস্থ্য থাকার জন্য সবসময় ফার্মাসিস্টদের কাছে যেতে হয়। ফার্মেসি শিল্পে উন্নতির জন্য আমাদের গবেষণাকে আরো বেশি যুযোপযোগী করে গড়ে তুলতে হবে।

দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে  ফ্রি ব্লাড গ্রুপিং, ব্লাড প্রেসার মেজারমেন্ট ক্যাম্পেইন ও পোস্টার প্রেজেন্টেশনের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. হাবিবুল্লাহ, শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয়, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থী,  স্কয়ার ফার্মাসিউটিক্যালসের  সিনিয়র কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ আরো অনেকে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh