পাবিপ্রবিতে ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস কর্মসূচি পালন

সোমবার, ০৮ অক্টোবর ২০১৮ | ১১:০০ অপরাহ্ণ | 501 বার

পাবিপ্রবিতে ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস কর্মসূচি পালন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সোমবার (০৩ অক্টোবর) প্রক্টর অফিসের উদ্যোগে ক্যাম্পাস পরিস্কারের লক্ষ্যে ‘ক্যাম্পাস ক্লিনআপ ডে’ কর্মসূচি পালন করা হয়।

এ উপলক্ষ্যে উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী’র নেতৃত্বে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে সকাল ১১ টায় একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালি শেষে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য ।

এ সময় প্রক্টর ড. প্রীতম কুমার দাসের সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী বলেন, যার যার জায়গা থেকে ক্যাম্পাস, বাড়ি- দেশকে  সুন্দর ও পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।। ময়লা আবর্জনা যেখানে সেখানে না ফেলে নির্দিষ্ট একটি স্থানে ফেলতে হবে। নিজের বাড়ির মতো ক্যাম্পাসকেও সুন্দর ও মনোরম রাখতে হবে। পরিস্কার পরিছন্নতার সাথে নিয়মানুবর্তীতা তথা সুশৃংখল জীবনের গভীর সম্পর্ক রয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের সবাইকে ক্যাম্পাসে কমপক্ষে একটি করে গাছ রোপনের আহবান জানান।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, এই কর্মসূচির মাধ্যমে ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধি পাবে। ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য আমাদের সকলের মধ্যে সচেতনতা বাড়াতে হবে। ক্যাম্পাস পরিস্কার রাখার মাধ্যমে আমাদের মনেরও মননশীলতা ও সৃজনশীলতা প্রকাশ পাবে।

কর্মসূচির শেষে প্রক্টর অফিসের উদ্যোগে ক্যাম্পাসে সৌন্দর্য বর্ধনের অংশ হিসেবে উপাচার্য ক্যাম্পাসে শিক্ষার্থীদের বসার জন্য দুটি গোল চত্ত্বর ও শেখ রাসেল চত্ত্বর উদ্বোধন করেন। ক্যাম্পাস সবুজায়নের লক্ষ্যে উপাচার্য একটি বকুল গাছ রোপন করেন। র‌্যালিতে অংশগ্রহণকারীরা পরিস্কার পরিছন্নতা অভিযানে অংশ নেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. হাবিবুল্লাহ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. আমিরুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ড. হারুন-অর-রশিদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. শেখ রাসেল আল আহম্মেদ, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মুশফিকুর রহমান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের  নেতৃবৃন্দ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign