পাবিপ্রবিতে আর্থিক ব্যবস্থাপনা বিষয়ে দুইদিনের কর্মশালা শুরু

শুক্রবার, ০৭ ডিসেম্বর ২০১৮ | ৩:৪৪ অপরাহ্ণ | 520 বার

পাবিপ্রবিতে আর্থিক ব্যবস্থাপনা বিষয়ে দুইদিনের কর্মশালা শুরু

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুক্রবার থেকে দুইদিনব্যাপী ‘ওয়ার্কশপ অন এপ্লিকেশন অফ ফিনানশিয়াল ম্যানেজমেন্ট’ শীর্ষক কর্মশালা শুরু হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের সকল দপ্তরের দপ্তর প্রধানরা অংশগ্রহণ করছেন। বিশ্ববিদ্যালয়ের আই.কিউ.এ.সি দপ্তর এই কর্মশালার আয়োজন করেছে।

এদিন সকাল নয়টায় লাইব্রেরী ভবনের তৃতীয় তলায় ভার্চুয়াল অডিটরিয়ামে আর্থিক ব্যবস্থাপনা বিষয়ে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ প্রফেসর আনোয়ার খসরু পারভেজ ও রিসোর্সপার্সন হিসেবে বক্তব্য দেন, ইউজিসির অর্থ বিভাগের পরিচালক রেজাউল করিম হাওলাদার।

উপ-উপাচার্য প্রফেসর ড. মো আনোয়ারুল ইসলাম বলেন, অর্থ মানুষের প্রতিদিনের জীবনযাপনের সাথে জড়িত। ব্যক্তি জীবনে এবং কর্মজীবনে অর্থ ব্যায়ের বিষয়টি আইনগতভাবে জানা থাকলে মানুষ উপকৃত হয়। তেমনি রাষ্ট্র ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ঠিক মতো চলে। যা আমাদের ধর্ম দ্বারাও স্বীকৃত।

কোষাধ্যক্ষ প্রফেসর আনোয়ার খসরু পারভেজ বলেন, অর্থ সংক্রান্ত বিষয়টি জটিল হলেও আইন জানা থাকলে এ সংক্রান্ত বিষয় খুবই সহজ ও সাবলিল হয়। কর্মকর্তাদের  পেশাগত কাজের দক্ষতার জন্য এই কর্মশালা অত্যন্ত গুরুত্বপূর্ন।

রিসোর্সপার্সন রেজাউল করিম হাওলাদার বলেন, প্রত্যেকটি নাগরিকের আইন জানা যেমন দরকার, তেমনি অর্থ সংক্রান্ত আইন জানাও দরকার।  আর পেশাগত দক্ষতার জন্য কর্মশালার বিকল্প নেই।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, পরিবহন প্রশাসক রাশেদুল হক, ছাত্র উপদেষ্টা আরিফ ওবায়দুল্লাহ, অতিরিক্ত পরিচালক শাহানশাহসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

সকাল নয়টায় শুরু হয়ে বিকাল পাঁচটা পর্যন্ত কর্মশালা চলে। শনিবার কর্মশালা শেষ হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign