পাবিপ্রবিতে অভিন্ন নীতিমালা বাতিল দাবীতে মানববন্ধন

বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০১৯ | ১২:০৯ পূর্বাহ্ণ | 291 বার

পাবিপ্রবিতে অভিন্ন নীতিমালা বাতিল দাবীতে মানববন্ধন

ইউজিসি কর্তৃক প্রণীত পাবলিক বিশ্বাবিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অবৈধ অভিন্ন নীতিমালা বাতিল ও প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সর্বস্তরের শিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠার দাবীতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্টিত হয়েছে ।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার সময় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্টিত হয়।

এসময় বিজ্ঞান ও প্রযুক্তি’র সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ তাদের বক্তব্যে বলেন, ইউজিসি কর্তৃক প্রণীত পাবলিক বিশ্বাবিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অবৈধ অভিন্ন নীতিমালা’র বাতিল করতে হবে এবং প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠা করতে হবে তা না হলে শিক্ষক পরিষদ আরো কঠোর আন্দোলন করার হুশিয়ারী দেন শিক্ষকবৃন্দ’রা।

প্রাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ওমর ফারুক বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয় সমুহের স্বায়ত্তশাসন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদান করেন । বর্তমানে প্রস্তাবিত অভিন্ন নীতিমালা সেই স্বায়ত্তশাসনের পরিপন্থী। তাই এই অভিন্ন নীতিমালা আমরা প্রত্যাখান করছি ।

উক্ত মানববন্ধনের উপস্থিত ছিলেন, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রক্টর ড. প্রীতম কুমার দাস, সমাজ কল্যান বিভাগের বিভাগীয় প্রধান আওয়াল কবীর জয়, শিক্ষক সমিতির সাইফুল ইসলাম, বিবিএ চেয়ারম্যান আমিনুল ইসলাম, ড.মোঃ হাছিবুর রহমান।

শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ড. মো : ফজলুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মীর খালেদ ইববাল চৌধুরী, সহযোগী অধ্যাপক ড.হাসিবুর রহমান, সহযোগী অধ্যাপক ড. শামীম রেজা, সহযোগী অধ্যাপক উত্তম কুমার চৌধুরী, প্রভাষক মোছা: সোনিয়া খাতুন, প্রভাষক এইচ.এম মুশফিকুর রহমান নবীন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি নীতিমালা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের সিন্ডকেট/রিজেন বোর্ড অনুমোদন করবে । এ ধরনের অভিন্ন নীতিমালা বিশ্বের কোথায়ও আছে বলে জানা নেই বলে মন্তব্য করেন ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign