ব্যাতিক্রমী আয়োজনে

পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আজিজুল হকের মৃত্যুবার্ষিকী পালন

রবিবার, ১২ এপ্রিল ২০২০ | ৬:২২ অপরাহ্ণ | 97 বার

পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আজিজুল হকের মৃত্যুবার্ষিকী পালন
Advertisements

ব্যাতিক্রমী আয়োজনের মধ্যে দিয়ে রোববার ঐতিহ্যবাহী পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এ কে এম আজিজুল হক এর ৫০ তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে এবার পাবনা প্রেসক্লাব আনুষ্ঠানিক কর্মসুচি রাখেনি। তবে পরিবারের উদ্যোগে ২‘শ গরীব দু:খি মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান সকালে শহরের আজিজুল হকের নিজ বাসভবন ‘সান ভিউভিলায়’ এই খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন।

এ সময় পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ, অর্থ সম্পাদক শুশীল কুমার তরফদার, পাবনা রির্পোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, মরহুম আজিজুল হকের ছোট ছেলে ফজলুল হক পিপলুসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭০ সালের আজকের এই দিনে পাবনা শহরের নিজ বাসভবনে সাংবাদিক এ কে এম আজিজুল হক ইন্তেকাল করেন। পাবনা আরিফপুর সদর কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়। ১৯১৯ সালের ১ ফেব্রæয়ারি বৃহত্তর পাবনা জেলার উল্লাপাড়া উপজেলার গয়হাট্টা গ্রামে জন্মগ্রহণ করেন তিনি।

এ কে এম আজিজুল হক সাংবাদিক হিসেবে কাজ করেছেন দৈনিক আজাদ পত্রিকায়। সম্পাদনা করেছেন “সাপ্তাহিক পাক হিতৈষী” নামের একটি সাপ্তাহিক পত্রিকা।

সাংবাদিক এ কে এম আজিজুল হক ১৯৬১ সালে পাবনা শহরে তাঁর নিজ বাড়ি ‘‘সান ভিউ ভিল’’ তে প্রতিষ্ঠা করেন পাবনা প্রেসক্লাব। তিনি হন এর প্রতিষ্ঠা সভাপতি এবং সম্পাদক হন রণেশ মৈত্র।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh