পাবনা কমিউনিটি হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০ | ১:৪৪ অপরাহ্ণ | 148 বার

পাবনা কমিউনিটি হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

প্রতিবছরের ন্যায় এবারও পাবনা কমিউনিটি হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে দিনব্যাপী স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে শনিবার সকাল এগারোটায় হাসপাতালের প্রবীণ সদস্য আবু বকর সিদ্দিক ও আব্দুল মজিদ স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেন।

স্বাস্থ্য ক্যাম্পে ঢাকা থেকে আসা ১৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক গাইনী, চক্ষু, শিশু, নাক-কান-গলা, অর্থোপেডিক্স, কার্ডিওলজী, সার্জারী সহ বিভিন্ন রোগের বিনামূল্যে রোগী দেখেন এবং ব্যবস্থাপত্র প্রদান করেন। স্বাস্থ্য ক্যাম্পের আওতায় বিভিন্ন এলাকার নারী, পুরুষ ও শিশুসহ মোট ৬২৩ জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

হাতের কাছে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেয়ে খুশি সাধারণ মানুষ। আটঘরিয়া উপজেলার হাপানিয়া গ্রামের রুবেল হোসেনের স্ত্রী সাবিনা খাতুন তার চার বছরের শিশুসন্তানকে নিয়ে এসেছিলেন স্বাস্থ্য ক্যাম্পে। তিনি জানান, এর আগে আমার বাবা এখানে এসেছিলেন চিকিৎসাসেবা নিতে। শুনেছি ঢাকা থেকে ভাল ডাক্তার আসে, ভাল চিকিৎসা দেয়। তাই আজ আমার চার বছরের শিশু রাতুলের কানের সমস্যার ডাক্তার দেখাতে নিয়ে এসেছি।

সদর উপজেলার মাহমুদপুর গ্রামের হাসান সরদার (৬০) এসেছেন তার ঘাড়, কাঁধ ও মাথার সদস্যা নিয়ে। তিনি বলেন, প্রতিবছর পাবনা কমিউনিটি হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তার এসে চিকিৎসা দেয়। এটা খুবই ভাল উদ্যোগ। আমরা গ্রামের সাধারণ মানুষ এর মাধ্যমে উপকার পাচ্ছি। এ কাজটা যেন ভবিষ্যতেও চালু থাকে এই প্রত্যাশা করি।

উল্লেখ্য, ঢাকা কমিউনিটি হাসপাতালের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ১৯৮৯ সালে ফ্রি ফাইডে ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য ক্যাম্পের যাত্রা শুরু হয়। ১৯৯০ সালে পাবনা কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠার পর প্রতিবছর বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা করে আসছে প্রতিষ্ঠানটি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign