পাবনায় ৫শ’ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ-রাসায়নিক সার বিতরণ

রবিবার, ০৩ মার্চ ২০১৯ | ৭:৩৫ অপরাহ্ণ | 403 বার

পাবনায় ৫শ’ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ-রাসায়নিক সার বিতরণ
Advertisements

২০১৮-১৯ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় উৎপাদন বৃদ্ধির জন্য পাবনা সদর উপজেলার ৫শ’ ক্ষুদ্র-প্রান্তিক কৃষকের মাঝে তিল ও মুগ ফসলে সহয়তার লক্ষ্যে বিনামূল্যে বীজ-রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

রোববার (০৩ মার্চ) দুপুরে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব বীজ-রাসায়নিক সার বিতরণ করেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি।

এ সময় তিনি বলেন, কৃষি বাংলাদেশের অর্থনীতির অতি গুরুত্বপূর্ণ খাত। বর্তমানে দেশে জিডিপির প্রায় এক-পঞ্চমাংশ অর্জিত হয় কৃষি খাত থেকে। তার চেয়েও বড় কথা কৃষি এ দেশের জন মানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা প্রদানের প্রধানতম এবং অন্যতম উৎস। এখনও এ দেশের বিপুল জনসংখ্যার কর্মসংস্থানও হয়ে থাকে কৃষিকে অবলম্বন করেই।

প্রিন্স এমপি বলেন, ২০০৯ সনে নির্বাচিত হয়ে মহাজোট সরকার সেটি অনুধাবন করতে সক্ষম হয়। গত ১০ বছরে ধরে কৃষিক্ষেত্রে বিভিন্ন খাতে যে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে তা বর্তমান সরকারের কৃষি ভাবনার এক বাস্তব প্রতিফলন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা কৃষি অফিসার মাসুম বিল্লাহ, জেলা কৃষকলীগের সভাপতি শহিদুর রহমান শহিদ, সাধারন সম্পাদক তৌফিকুর আলম, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম মুন্নু প্রমুখ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh