পাবনায় ৫দিনব্যাপী পুস্তক প্রদর্শনী ও মাসব্যাপী বইমেলা শুরু

শনিবার, ০২ ফেব্রুয়ারি ২০১৯ | ৫:২৯ অপরাহ্ণ | 328 বার

পাবনায় ৫দিনব্যাপী পুস্তক প্রদর্শনী ও মাসব্যাপী বইমেলা শুরু
Advertisements

পাবনায় শুরু হলো মাসব্যাপী বইমেলা ও পাঁচদিনব্যাপী পুস্তক প্রদর্শনী। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, বিশিষ্ট গবেষক, লেখক, সাহিত্যিক ও শিক্ষাবীদ প্রফেসর ড. মো. আব্দুল খালেক আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন।

১২৮ বছরের ঐতিহ্যবাহী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে, লাইব্রেরি মিলনায়তনে পাঁচদিনব্যাপি পুস্তক প্রদর্শনী এবং বই মেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় দোয়েল সেন্টার প্রাঙ্গনে চলছে এই মাসব্যাপি বইমেলা।

উদ্বোধনের শুরুতে প্রদীপ প্রজ্জ্বালন, বেলুন উড্ডোয়ন আর পঞ্চকবির দলীয় সংগীত পরিবেশন করা হয়।

অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সভাপতি, বিশিষ্ট শিল্পপতি অঞ্জন চৌধুরী পিন্টুর সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় বক্তব্য দেন, পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, বই মেলা উদযাপন পরিষদের সভাপতি, পাবনা প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ ও অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির মহাসচিব বিশিষ্ট সাংবাদিক আব্দুল মতীন খান।
এ সময় পাবনা সরকারী এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার, পাবনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিবসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অ্যাডভোকেট মুশফেকা জাহান কনিকা।

বইমেলা উদ্বোধনের আগে সন্ধ্যা সাড়ে ৬ টায় পাবনা অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে শত শত বছরের পুরোনো পুস্তক সমৃদ্ধ ৫ দিনের পুস্তক প্রদর্শনী উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, বিশিষ্ট গবেষক, লেখক, সাহিত্যিক ও শিক্ষাবীদ প্রফেসর ড. মো. আব্দুল খালেক।

মাসব্যাপি বইমেলায় ৩৭টি স্টল বসানো হয়েছে। উদ্বোধনী দিনেই মেলায় দর্শণার্থী ও ক্রেতাসহ নানা শ্রেণিপেশার মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

মেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রতিদিন বই পড়া নিয়ে আলোচনা সভা, নাটক সহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

উদ্বোধন শেষে অতিথিবৃন্দ ঘুরে ঘুরে দেখেন প্রদর্শনীস্থল। বইমেলা প্রাঙ্গন থেকে নতুন প্রজন্মকে দক্ষ ও যোগ্য হয়ে আলোকিত হবার আহবান জানানো হয়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh