পাবনায় ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা শুরু

মঙ্গলবার, ১১ জুন ২০১৯ | ৩:৫৩ অপরাহ্ণ | 692 বার

পাবনায় ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা শুরু
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন করছেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান।

“বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মুল শক্তি” এ প্রতিপাদ্য নিয়ে পাবনায় শুরু হয়েছে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড।

মঙ্গলবার সকালে আরএম একাডেমি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় জেলা প্রশাসন আয়োজিত তিনদিনব্যাপী এ মেলাটির উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান।

জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিভাগের সহযোগি অধ্যাপক ড. খায়রুল আলম, পাবনা প্রেসক্লাব সভাপতি শিবজিত নাগ, জেলা শিক্ষা অফিসার এম মোসলেম হোসেন প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক আবু হায়াত মো:রহমতুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহেদ পারভেজ, এনএসআই এর উপ-পরিচালক এইচ এম এমরান, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার, আরএম একাডেমি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া প্রমুখ।

আলোচনা শেষে অতিথিবৃন্দরা মেলা অংশগ্রহনকারী সকল স্টল পরিদর্শন করে। মঙ্গলবার থেকে শুরু হওয়া এ মেলাটি চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত। এবারে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭০টি স্টল স্থান পেয়েছে মেলায়।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign