নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার

পাবনায় ১৪ জেল আটক ; মাছ-জাল জব্দ

শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮ | ৬:২৯ অপরাহ্ণ | 415 বার

পাবনায় ১৪ জেল আটক ; মাছ-জাল জব্দ
Advertisements

মা ইলিশ মাছ রক্ষা সরকার ঘোষিত নিষেধাজ্ঞ অমান্য করে পাবনার সুজানগর ও আমিনপুরে পদ্মা নদীতে ইলিশ মাছ ধরায় ১৪ জেলেকে আটক করা হয়েছে। সেইসাথে জাল, ইলিশ মাছ জব্দ করেছে পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগ।

এদের মধ্যে ১১ জনের বিরুদ্ধে মামলা ও ৩ জনকে ভ্রাম্যমান আদালতে সাজা দেয়া হয়েছে।

সুজানগর সার্কেলের সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, গত ৭ হতে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় সরকারীভাবে নিষিদ্ধ করা হয়েছে।

সেই নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকার করায় শুক্রবার সুজানগরের নাজিরগঞ্জ ও সাতবাড়িয়া এবং আমিনপুরের সাগরকান্দি এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১৪ জন জেলেকে আটক করা হয়। সেইসাথে প্রায় ৪০ হাজার মিটার জাল ও ২৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

আটককৃতরা হলো, সুজানগর উপজেলার দূর্গাপুর গ্রামের নুরনবী মন্ডলের ছেলে জাহাঙ্গীর আলম (২০), ইন্দ্রজিতপুর গ্রামের মৃত আফতাব প্রামাণিকের ছেলে বেলাল হোসেন (৩০), আব্দুর রশিদ প্রামাণিকের ছেলে রতন প্রামাণিক (৩৫), নারুহাটি গ্রামের মন্টু শেখের ছেলে আব্দুল হাই (২০), আব্দুস সামাদের ছেলে শাহাদত ইসলাম (২৫) ও রাজবাড়ি জেলার বিজয়নগর গ্রামের কিসমত মোল্লার ছেলে আমজাদ মোল্লার (৩৭), আমিনপুরের চর খলিলপুর গ্রামের ময়েজ শেখের ছেলে সিদ্দিক শেখ (২৬), খালেক বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (৩২), বারভাগিয়া গ্রামের সাত্তার শেখের ছেলে আরিফ শেখ (২৬), বুলচন্দ্রপুর গ্রামের মৃত শুকুর আলী শেখের ছেলে হেলাল শেখ (৩৯) ও ঈমান আলী শেখের ছেলে জলিল শেখের (৪৭)।

এদের বিরুদ্ধে সুজানগর ও আমিনপুর থানায় মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের হয়েছে।

অপরদিকে সুজানগর উপজেলার চরভবানীপুর গ্রামের হাশেম শেখের ছেলে সাইদুল শেখ (৩০), মৃত হাচেন শেখের ছেলে মাবুদ শেখ (৩৫) ও হাশেম শেখের ছেলে আজাদ শেখ (১৭) কে ভ্রাম্যমান আদালতে সাজা দেওয়া হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh