পাবনায় যৌন হয়রানী ও বাল্যবিয়ে বন্ধে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শণ

বুধবার, ১১ মার্চ ২০২০ | ৭:১৮ অপরাহ্ণ | 186 বার

পাবনায় যৌন হয়রানী ও বাল্যবিয়ে বন্ধে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শণ
Advertisements

আলহাজ্ব আহেদ আলী বিশ্বাস স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেনীর শিক্ষার্থী জিম ও আমজাদ হোসেন উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর শিক্ষার্থী কুসুম এর নিজের বাল্যবিয়ে ভেঙ্গে দেওয়ার গল্প বলার মধ্য দিয়ে যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্কের আলোচনা সভা ও নারী নির্যাতন শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগীতা, বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

বুধবার শহরের শহীদ আহম্মেদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ণ কর্মসূচির আওতায় মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্পের যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক, পাবনা’র আয়োজনে আর্ন্তজাতিক নারী দিবস ঘিরে এই ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তার। অনুষ্ঠানে দুই শতাধিক শিক্ষার্থী বাল্যবিয়েকে ‘না’ বলে ও যৌন এবং সাইবার বুলিং বন্ধে শপথ বাক্য পাঠ করেন। এ সময় লাল কার্ড প্রদর্শণ করেন শিক্ষার্থীরা।

অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তার শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন ও বাল্য বিয়ে-যৌন হয়রানী বন্ধে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা দেওয়া হবে বলে জানান।

শহীদ আহম্মেদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলেনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার রোজি, ওয়াইডাব্লিউসিএ‘র সাধারন সম্পাদক হেনা গোস্বামী, আসিয়াবের প্রোগ্রাম পরিচালক আব্দুস সামাদ, বাঁচতে চাই’র পরিচালক আব্দুর রব মন্টু।

শিক্ষা প্রতিষ্ঠানের ট্রেড ইন্সট্রাক্টর (ড্রেস মেকিং) মোঃ আশরাফুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্কের যুগ্ম আহবায়ক সাংবাদিক কামাল সিদ্দিকী। আয়োজক সংস্থার পক্ষে গোটা অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করেন মেজনিন প্রকল্পের সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আখতার।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh