পাবনায় মাসুম হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৮ | ৯:২৭ অপরাহ্ণ | 811 বার

পাবনায় মাসুম হত্যার বিচারের দাবীতে মানববন্ধন
Advertisements

পাবনার ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী ও আওয়ামীলীগ কর্মী রফিকুল ইসলাম মাসুমকে হত্যার আসামীদের দ্রæত গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী সমিতি।

শনিবার দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। আসামী গ্রেফতারের ক্ষেত্রে পুলিশী ভুমিকা রহস্যজনক হওয়ায় মামলাটি ডিবি অথবা র‌্যাবের নিকট হস্তান্তরের দাবী জানানো হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা যুবলীগ সভাপতি শরীফ উদ্দিন প্রধান, অ্যাডভোকেট তৌফিক ইমাম খাঁন, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আহম্মেদ শরীফ ডাবলু, উপজেলা আওয়ামীলীগ প্রচার সম্পাদক মো. আব্দুল্লাহ,  সাবেক কমিশনার আব্দুর রাজ্জাক, পৌর আওয়ামীলীগের সাবেক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুর রহমান বাদল প্রমুখ।

বক্তারা বলেন, গত ১১ আগষ্ট রফিকুল ইসলাম মাসুমকে ফকিরপুর গ্রামের সুইট মোবাইলে ডেকে নিয়ে গুম করে। পরবর্তীতে তার খোঁজ খবর না পেয়ে ঘটনার ০৯ দিন পর ফকিরপুর ব্রিজের নীচ থেকে অর্ধ গলিত অবস্থায় মাসুম এর বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ। এ ব্যপারে পাবনা থানায় প্রাথমিক জিডি ও পরে হত্যা মামলা হলেও একটি আসামী ছাড়া অদ্যাবদি কোন আসামী ধরতে পুলিশ ব্যর্থ হয়েছে।

কর্মসূচী পালনকালে পাবনা বার সমিতির সদস্য এডভোকেট তৌফিক ইমাম খান বলেন, অকাট্য প্রমানাদি থাকার পরেও ঘটনার একমাসের অধিককাল অতিবাহিত হলেও পুলিশ এজাহারভুক্ত আসামীদের গ্রেফতার করেনি। একজন নারী আসামীকে পুলিশ গ্রেফতার না করায় পুলিশ পক্ষপাত দুষ্ট বলে আখ্যায়িত করেন এ আইনজীবি।

তিনি আরো বলেন, আমরা মনে করি পুলিশ রহস্য জনক কারনে আসামীদের গ্রেফতার করতে কালক্ষেপন করছে। যেটা ন্যায় বিচারের পরিপন্থী। ন্যায় বিচারের স্বার্থে মামলাটি ডিবি ও র‌্যাবের কাছে হস্তান্তরের দাবী জানানো হয় মানববন্ধন থেকে।

মাসুমের বিধবা মাতা রমেছা খাতুন ও স্ত্রী সুমনার দাবী, এজাহারভুক্ত আসামীরা মাসুমকে হত্যা করেছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh