পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের ৮৮তম জন্মদিন পালন

শনিবার, ০৬ এপ্রিল ২০১৯ | ৩:৫৪ অপরাহ্ণ | 498 বার

পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের ৮৮তম জন্মদিন পালন
মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিনের কেক কাটছেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সুধীজনেরা।
Advertisements

নানা আয়োজনে শনিবার পাবনায় পালিত হলো বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের ৮৮তম জন্মবার্ষিকী।

জন্মদিন ঘিরে এদিন সকালে পাবনা শহরের গোপালপুরস্থ হেমসাগর লেনে সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালায় তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ তা অগণিত ভক্তরা।

এরপর কেক কেটে আনন্দ প্রকাশ করেন সকলে। আয়োজন করা হয় শিশুদের চিত্রাংকন, কুইজ ও রচনা প্রতিযোগিতার। পরে তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে মহানায়িকার জীবনের উপর আলোচনা করেন পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম-বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কাজী আতিয়ুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কবি সোহানী হোসেন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদের সহ-সভাপতি ডা. রামদুলাল ভৌমিক, সাধারন সম্পাদক ড. নরেশ মধু।

আলোচনাসভায় বক্তারা বলেন, পৃথিবীতে মানুষই কীর্তি ও কীর্তিমান। এই মানুষই মানুষের মণিকোঠরে পৌঁছাতে পারে। আবার মানুষের মধ্যে থেকেই বি”্যুত হতে সময় লাগে না। বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রাসেন শুধু পাবনার মেয়ে নয়। তার কারণে পুরো বিশ্ব আজ পাবনাকে চেনে, বাংলাদেশকে চেনে। তিনিই সকল শ্রেণিপেশার মানুষের স্বপ্নের নায়িকা হয়ে মনে গেঁথে আছেন এবং থাকবেন। তার স্মৃতি ধরে রাখতে ও তার কীর্তিকে বাঁচিয়ে রাখতে যুগোপযোগি পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান বক্তারা।

অনুষ্ঠানে রাজনীতিবিদ, সাংস্কৃতিক কর্মি, আইনজীবী, সাংবাদিকসহ সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh