হামলা-চাঁদাবাজির প্রতিবাদে

পাবনায় ব্যবসায়ীদের আধাবেলা ধর্মঘট ও বিক্ষোভ

বুধবার, ১৩ মার্চ ২০১৯ | ৬:৪২ অপরাহ্ণ | 434 বার

পাবনায় ব্যবসায়ীদের আধাবেলা ধর্মঘট ও বিক্ষোভ
ব্যবসায়ীদের বিক্ষোভ

হুমকি, চাঁদাবাজি ও হামলার প্রতিবাদে পাবনার বেড়া উপজেলার কাশীনাথপুরে অর্ধদিবস ধর্মঘট পালনসহ বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সভা করেছেন ব্যবসায়ীরা।

বুধবার (১৩ মার্চ) দুপুরে কাশীনাথপুর ফুলবাগান ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে এই কর্মসূচী পালন করেন তারা।

বুধবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত কাশীনাথপুরের সব দোকানপাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা। বেলা ১১টায় কাশীনাথপুর গোলচত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পুরা এলাকা প্রদক্ষিণ করে ট্রাফিক মোড়ে ব্যবসায়ী সমিতির কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

সেখানে আয়োজিত প্রতিবাদ সমাবেশে ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি সাগর আলী খানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা, শফিকুল ইসলাম মোহন, অধ্যাপক শফিকুল আলম টিটুল, মুরাদ শেখ, গোলাম মোস্তফা প্রমুখ।

ব্যবসায়ীদের অভিযোগ, কাশীনাথপুর বাজারের ব্যবসায়ী মাসুদ রানা চাঁদার দাবিতে সোমবার (১১ মার্চ) রাতে ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লার উপর হামলা চালায়। এর কয়েকদিন আগে সে ওই সমিতির কোষাধ্যক্ষ বাবুল হোসেন, সহ-সভাপতি সাগর আলী, কার্যকরী সদস্য দুলাল মোল্লাকে মারধর করে। এছাড়া বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যবসায়ীর টাকা আতœসাৎসহ হুমকি দিয়ে চাঁদা দাবি করেছে বলে অভিযোগ। সেইসাথে এ দুর্বৃত্ত বিভিন্ন ব্যবসায়ীর নামে থানায় নামে-বেনামে বানোয়াট অভিযোগ করে তাদের হয়রানি করে বলেও দাবি ব্যবসায়ীদের।

প্রতিবাদ সমাবেশ থেকে অভিযুক্ত মাসুদ রানাকে ব্যবসায়ী সমিতি থেকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয় এবং তার বিরুদ্ধে মঙ্গলবার (১২ মার্চ) আমিনপুর থানায় অভিযোগ দেয়া হয়েছে বলে তারা জানান।

এ বিষয়ে অভিযুক্ত মাসুদ রানা তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে জানান, বনিক সমিতির সেক্রেটারী শাহ আলম আমার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেছিল। না দেয়ায় তাদের হুমকিতে আমার দোকান ২৪ দিন বন্ধ রাখতে বাধ্য হয়েছিলাম। গত পরশুদিন (১১ মার্চ) রাতে বাজার থেকে বাড়ি ফেরার পথে মদ্যপ অবস্থায় শাহ আলম আমাকে হুমকি দেয়। আমি প্রতিবাদ করায় আমাকে মারধর করে। আমি থানায় জানালে পুলিশ এসে আমাকে উদ্ধার করে। এরপর ক্ষিপ্ত হয়ে সমিতির নাম ভাঙ্গিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে বিক্ষোভ করছে।

আমিনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম জানান, মাসুদ রানা ও শাহ আলম দুইজনেরই অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign