পাবনায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ | ৯:১৯ অপরাহ্ণ | 256 বার

পাবনায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত
Advertisements

“সাদাছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনা জেলা প্রশাসন, জেলা সমাজসেবা অধিদপ্তর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজিত র‌্যালি ও আলোচনা সভা এবং চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার এসব কর্মসূতিচে সরকারী কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন এনজিও, প্রতীক মহিলা ও শিশু সংস্থার প্রতিবন্ধী সদস্যসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

প্রথমে একটি র‌্যালী পাবনা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল কাদেরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কবির মাহমুদ।

স্বাগত বক্তব্য দেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, পাবনার প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ মনসুর আলী। অন্যান্য‘র মধ্যে বক্তব্য দেন প্রতিবন্ধী পূনর্বাসন ও মানবাধিকার সমিতির সভাপতি মোঃ সানোয়ার হোসেন।

আলোচনা সভা শেষে প্রতীক মহিলা ও শিশু সংস্থা এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, পাবনা এর যৌথ আয়োজনে এবং অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন ও কমনওয়েল্থ ফাউন্ডেশন এর সহযোগিতায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০১৯ উদ্যাপন উপলক্ষে প্রতিবন্ধীদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র‘র এনডিডি রুমে চিত্রাংকন প্রতিযোগিতায় পাবনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের বুদ্ধি প্রতিবন্ধী শিশু, বাক প্রতিবন্ধী শিশু এবং অটিস্টিক শিশুরা অংশগ্রহণ করে। চিত্রাংকন প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে পুরষ্কার বিতরণ করেন পাবনা প্রেসক্লাবের সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি জানান, আমি প্রতিবন্ধী শিশুদের অংকিত চিত্র দেখে মুগ্ধ। তোমাদের যোগ্যতা কোন অংশেই কম নয়। তোমাদের সাফল্য কেউ আটকে রাখতে পারবে না।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল সিদ্দিকী। তিনি বলেন, আজকের এই অনুষ্ঠানে আসতে পেরে আমি আনন্দিত। প্রতিবন্ধীদের বাঁকা চোখে দেখার কোন সুযোগ নেই। তোমাদের সকলের চিত্রকর্মই চমৎকার হয়েছে। তোমরা এই প্রতিভাকে লালন করতে পারলে তোমাদের ভবিষ্যত অত্যন্ত উজ্জ্বল।

প্রতীকের নির্বাহী পরিচালক এস এম সাইফুর রহমানের সঞ্চালনায় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, পাবনার প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো: মনসুর আলী এর সভাপতিত্বে চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজক সংস্থাদ্বয়ের কর্মকর্তা-কর্মচারি, প্রতিবন্ধী ব্যক্তি, তাদের অভিভাব এবং পাবনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh