পাবনায় বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

শনিবার, ১৬ মার্চ ২০১৯ | ৫:০৩ অপরাহ্ণ | 653 বার

পাবনায় বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
পাবনায় সমকাল-বিএফএফ জাতীয় বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের সাথে অতিথিবৃন্দ।

“বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানে মুক্তি” এই শ্লোগানে আনন্দঘন পরিবেশে পাবনায় অনুষ্ঠিত হয়ে গেল জেলা পর্যায়ে বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা।

শনিবার দুপুরে পাবনা চেম্বার অব কমার্স মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন।

সমকাল সুহৃদ সমাবেশ এবং বাংলাদেশ ফিড্রম ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিদ্বন্দ্বিতাপুর্ন বিতর্ক প্রতিযোগিতায় পাবনার ইমাম গায্যালী গার্লস স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন এবং পাবনার সেন্ট্রাল গার্লস হাই রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে। শ্রেষ্ট বিতার্কিক নির্বাচিত হন ইমাম গায্যালী গার্লস স্কুল এন্ড কলেজের নুরুন্নাহার ইয়াসমিন নুপুর।

পরে বিজয়ীদের মধ্যে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করেন পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সিনিয়র সহ-সভাপতি ও মাসপো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলী মর্তুজা বিশ্বাস সনি।

সমকালের পাবনাস্থ স্টাফ রির্পোটার এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক মো: সাইফুল আলম স্বপন চৌধুরী, পাবনা চেম্বারের সহসভাপতি ফোরকান রেজা বাদশা বিশ্বাস, চেম্বারের পরিচালক জাহিদ হোসেন জামিম, ফরিদুল ইসলাম, এএইচএম রেজাউন জুয়েল।

এই প্রানবন্ত বির্তক প্রতিযোগিতায় শহরের ৮টি স্কুলের শিক্ষার্থী অংশ নেয়। স্কুলগুলো হলো-পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কৃষ্ণপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পাবনা আদর্শ গার্লস হাই স্কুল, ছিদ্দিক মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজ, গোপাল চন্দ্র ইন্সটিটিউট (জিসিআই), শহীদ আহমেদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, পাবনা শহীদ সাধন সঙ্গীত কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, পাবনা পাইওনিয়র স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জেবুনেচ্ছা ববিন, দৈনিক সিনসা সম্পাদক এস এম মাহবুব আলম, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক শফিক আল কামাল, পাবনা টেকনিক্যাল কলেজের শিক্ষক আব্দুর রাজ্জাক রাজু ও পাবনা ইসলামিয়া কলেজের শিক্ষক মোহাম্মদ আলী।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা ও মর্ডারেটরের দায়িত্ব পালন করেন ড. মো. মনছুর আলম।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign