পাবনায় বহু প্রতিক্ষিত আরটি পিসিআর ল্যাবের উদ্বোধন

বুধবার, ২৮ জুলাই ২০২১ | ৪:০৫ অপরাহ্ণ | 136 বার

পাবনায় বহু প্রতিক্ষিত আরটি পিসিআর ল্যাবের উদ্বোধন

বহু প্রতীক্ষার পর অবশেষে পাবনায় করোনা পরীক্ষার আরটি পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৮ জুলাই) দুপুরে প্রধান অতিথি হিসেবে ল্যাবের উদ্বোধন করেন পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ গোলাম ফারুক প্রিন্স বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সর্বাত্মক সহযোগিতার কারনেই পাবনায় অত্যাধুনিকমানের আরটি পিসিআর ল্যাব পাওয়া সম্ভব হয়েছে। এছাড়াও পাবনার কয়েকজন গুনী সন্তানের ঐকান্তিক প্রচেষ্টা আর পাবনা মেডিকেল কলেজ প্রশাসনের আন্তরিকতার কারণে পাবনাবাসী আজ এর সুফল পাবেন। আজকের পর থেকে পাবনার কোন মানুষকে করোনা পরীক্ষার জন্য ঢাকা, রাজশাহী বা সিরাজগঞ্জের মুখাপেক্ষী হতে হবে না। তারা নিজ জেলাতেই করোনা নমুনা দিয়ে তাদের রিপোর্ট পাবেন।

পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ বুলবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ এ কে এম আবু জাফর, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ, পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, আওয়ামীলীগ নেতা আসম আব্দুর রহিম পাকন, স্বাচিপের প্রতিনিধি ডাঃ শাহীনুর রহমান শানু, বিএমএ প্রতিনিধি ডাঃ জাহেদুর রহমান রুমী, আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান রকি প্রমুখ।

পাবনা মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. বুলবুল হাসান বলেন, সারাদেশে ২০টি মেডিকেল কলেজ হাসপাতালে এই আরটি পিসিআর ল্যাব স্থাপনের কাজ চলছে। এগুলোর মধ্যে পাবনার এই ল্যাবটি প্রথম চালু হলো। রাজধানী ঢাকার বাইরে পাবনার এই ল্যাবটি সর্বাধুনিক প্রযুক্তির মেশিনসহ প্রয়োজনীয় জিনিষপত্র রয়েছে। সর্বাধুনিক প্রযুক্তিসহ দক্ষ জনবল সংকটের কারণে ল্যাবটি চালু করা কিছুটা সময় লেগে গেছে।

তিনি বলেন, আরটি পিসিআর ল্যাবগুলোর জন্য জনবল নিয়োগ প্রক্রিয়াধীন থাকলেও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের ব্যক্তিগত আর্থিক সহায়তা নিয়ে জনবলের বেতন নির্বাহ করা হবে। উদ্বোধনী দিনে সংসদ সদস্য জনবলের বেতনের জন্য ২ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন। এই ল্যাব থেকে প্রতিদিন ৯৪টি নমুনা পরীক্ষা করা যাবে। তবে লোকবল বৃদ্ধি করা গেলে আরো বেশি নমুনা পরীক্ষা সম্ভব হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign