পাবনায় বন্দুকযুদ্ধে চরমপপিন্থ নেতা আবু নিহত; অস্ত্র-গুলি উদ্ধার

সোমবার, ০১ অক্টোবর ২০১৮ | ৯:২৯ পূর্বাহ্ণ | 781 বার

পাবনায় বন্দুকযুদ্ধে চরমপপিন্থ নেতা আবু নিহত; অস্ত্র-গুলি উদ্ধার
প্রতিকী ছবি
Advertisements

পাবনায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা আবুল হোসেন ওরফে আবু নকশাল (৫৫) নিহত হয়েছেন। আজ সোমবার (০১ অক্টোবর) ভোররাত তিনটার দিকে সদর উপজেলার ধোপাঘাটা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত আবুল নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি এম এল লাল পতাকার পাবনা জেলা কমান্ডার। তার বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরকসহ ৯টি মামলা রয়েছে। নিহত আবুল সদর উপজেলার পূর্ব রাঘবপুর গ্রামের মৃত গোলাম উদ্দিনের ছেলে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, গত ৩০ সেপ্টেম্বর আবুল হোসেন ওরফে আবুলকে পূর্ব রাঘবপুর থেকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়, তার সহযোগিদের কাছে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ মজুদ রয়েছে। তার দেয়া তথ্য অনুযায়ী অস্ত্র উদ্ধারের জন্য সোমবার রাত তিনটার দিকে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশ।

পুলিশের আভিযানিক দল সদর উপজেলার ধোপাঘাটা বড় ব্রিজের দক্ষিণ পাশে পৌঁছামাত্র আবুলকে ছিনিয়ে নিতে তার সহযোগিরা অতর্কিত পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এর মাঝে আবুল ওরফে আবু কৌশলে দৌঁড়ে পালিয়ে যায়।

পুলিশ ও দুষ্কৃতিকারীদের মধ্যে প্রায় ১৫ মিনিট গুলিবিনিময়ের এক পর্যায়ে দুষ্কৃতিকারীরা পিছু হটলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় আবুলকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে চারটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস আরো জানান, এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছে। তারা হলেন-এএসআই শহিদুল ইসলাম, রবিউল ইসলাম, কনস্টেবল সাইদুর রহমান ও আব্দুল জলিল। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১টি রিভালবার, ৪ রাউন্ড ২২ বোরের গুলি, ৬ রাউন্ড তাজা কার্তুজ, ৪ রাউন্ড কার্তুজের খোসা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh