পাবনায় বখাটে ছাত্র কর্তৃক শিক্ষক প্রহৃত ; প্রতিবাদে অবরোধ-মানববন্ধন

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯ | ১০:২০ অপরাহ্ণ | 530 বার

পাবনায় বখাটে ছাত্র কর্তৃক শিক্ষক প্রহৃত ; প্রতিবাদে অবরোধ-মানববন্ধন
Advertisements

পাবনার বেড়ায় এক বখাটে ছাত্র কর্তৃক শিক্ষক প্রহৃত হওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ধোবাখোলা করোনেশন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থরা।

গত মঙ্গলবার (১৬ এপ্রিল) ওই বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র তপু শেখ একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সাঈদ কে মারধর করে। ইভটিজিং এর প্রতিবাদ করায় শিক্ষকের উপর হামলা করে ওই বখাটে।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার নাটিয়াবাড়িতে ধোবাখোলা করোনেশন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সামনে পাবনা-নগরবাড়ী মহাসড়কে ছাত্র-ছাত্রীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। তারা দু’ঘন্টা ধরে মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক, নিপু রহমতুল্লাহ, তোফাজ্জ্বল হোসেন, মতিউর রহমান, শাহ আলম মোল্লা প্রমুখ।

প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক জানান, নাটিয়াবাড়ি মধ্যপাড়া গ্রামের আবু সামা শেখের ছেলে ৯ম শ্রেণির ছাত্র তপু শেখ মঙ্গলবার (১৬ এপ্রিল) এ প্রতিষ্ঠানের ছাত্রীদের উত্যক্ত করে। সেখানে উপস্থিত শিক্ষক আবু সাঈদ তার প্রতিবাদ জানান। এতে ওই বখাটে ক্ষুদ্ধ হয়ে তখনই শিক্ষক আবু সাঈদকে গাছের ডাল দিয়ে বেদম প্রহার করে পালিয়ে যায়। এ ব্যাপারে ওইদিন রাতে আমিনপুর থানায় শিক্ষক আবু সাঈদ বাদী হয়ে অভিযোগ দায়ের করেন।

পুলিশ বখাটেকে না ধরে তার বাবা ও ভাইকে থানায় ধরে নিয়ে পরে ছেড়ে দেয়। সমাবেশ থেকে ওই প্রতিষ্ঠানে বখাটেপনা ও ইভটিজিং বন্ধের ব্যবস্থাসহ বখাটেকে অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়। না হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালনের ঘোষনা দেন শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা।

দুপুর ১২টার দিকে আমিনপুর থানার ওসি মোমিনুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৭২ ঘন্টার সময় চান। তিনি শিক্ষক-শিক্ষার্থীদের প্রতিশ্রতি দেন এ সময়ের মধ্যে বখাটেকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হবে। ওসির আশ্বাসে আন্দোলনকারীরা সড়ক অবেরাধ তুলে নেন।

এ বিষয়ে বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম চৌধুরী জানান, বখাটেকে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য তিনি এরই মধ্যে ওসিকে নির্দেশ দিয়েছেন। এর বত্যয় ঘটলে তা বরদাশত করা হবে না বলে উল্লেখ করেন তিনি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh