পাবনায় পৃথক দুইটি হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯ | ১১:৫৪ অপরাহ্ণ | 426 বার

পাবনায় পৃথক দুইটি হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন
প্রতিকী ছবি

পাবনার সাঁথিয়া উপজেলায় পৃথক দুইটি হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদন্ড ও ৩ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন বছরের সশ্রম করাদন্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচার রুস্তম আলী এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জ জেলার সলঙ্গা উপজেলার চড়িয়াকান্দি গ্রামের বাহের উদ্দিন, পাবনার সাঁথিয়া উপজেলার পাটগাড়ী গ্রামের ফারুক হোসেন, মরিচপুড়ান চরপাড়া গ্রামের বজলুর রহমান ও রানা হোসেন।

আদালত সুত্রে জানা গেছে, ২০০৩ সালের ২২ জুলাই সিরাজগঞ্জ জেলার সলঙ্গা গ্রামের আব্দুর রশিদ নামে এক ব্যাক্তি তার ইঞ্জিনচালিত নসিমন নিয়ে বাড়ি থেকে বের হন। পরদিন সাঁথিয়া উপজেলার মুজিববাধ এলাকা থেকে আব্দুর রশিদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের ভাই দেলোয়ার হোসেন বাদী হয়ে দন্ডপ্রাপ্ত বাহের উদ্দিন ও ফারুক হোসেনসহ ৬ জনকে আসামী করে সাঁথিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০০৫ সালের ২৯ সেপ্টেম্বর সাঁথিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সাদেকুর রহমান তিনজন আসামীকে বহাল রেখে অভিযোগপত্র দেন।

এরপর দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে আদালত বাহের উদ্দিন ও ফারুক হোসেনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষনা করেন। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত ফারুক হোসেন আদালতে উপস্থিত ছিলেন। তবে বাহের উদ্দিন পালাতক রয়েছেন।

অপর ঘটনায় ২০০৭ সালের ২ নভেম্বর জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর গ্রামে বাবর আলী (৩৬) নামে এক ব্যাক্তিকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই নজরুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

২০০৮ সালের ২৮ আগস্ট মামলার দুই তদন্ত কর্মকর্তা সাঁথিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়াহেদ আলী ও মাসুম বিল্লাহ আসামীদের বহাল রেখে অভিযোগপত্র দেন।

এরপর দীর্ঘ শুনানী ও ১১ জন স্বাক্ষির স্বাক্ষ্য গ্রহন শেষে আদালত বজলুর রহমান ও রানা হোসেনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষনা করেন। এ মামলায় দন্ডপ্রাপ্তদের মধ্যে রানা হোসেন পালতক আছে।

মামলা দুইটিতে রাষ্ট্রপক্ষে আইনজীবি ছিলেন মামলা দুইটিতে রাষ্ট্রপক্ষে আইনজীবি ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের সহকারি সরকারি কৌশুলী (এপিপি) সালমা আক্তার। তিনি রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign