পাবনায় পদ্মা নদীতে জাল-মাছ জব্দ ; ৩ জনের সাজা

বুধবার, ১০ অক্টোবর ২০১৮ | ৫:৩২ অপরাহ্ণ | 424 বার

পাবনায় পদ্মা নদীতে জাল-মাছ জব্দ ;  ৩ জনের সাজা

মা ইলিশ মাছ রক্ষা সরকার ঘোষিত নিষেধাজ্ঞ অমান্য করে পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া এলাকায় পদ্মা নদীতে ইলিশ মাছ শিকার করায় তিনজনকে আটক, জাল ও ইলিশ মাছ জব্দ করেছে পুলিশ।

সুজানগর সার্কেলের সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, প্রতিবছরের মতো এ বছরও ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ‘ইলিশ সংরক্ষণ অভিযান ২০১৮’ এর আওতায় ৭ হতে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে।

এই নিষেধাজ্ঞা অমান্য করে কেউ যেন ইলিশ কাছ ধরতে না পারে এই জন্য পুলিশ সুজানগর এলাকায় পদ্মা নদীতে নিয়মিত অভিযান চালাচ্ছে।

এই অভিযানের অংশ হিসাবে বুধবার সকাল থেকে সুজানগর উপজেলায় পদ্মা নদীতে পুলিশ অভিযান চালায়। এসময় ৫০ হাজার মিটার জাল, ২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকার করায় নাজমুল মন্ডল (৪২), সেলিম মন্ডল (৩৫) ও নুরুল ইসলাম (৫৫) কে আটক করা হয়।

আটককৃতদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক সুজানগর উপজেলা ভূমী কর্মকর্তা আনোয়ারা বেগম নাজুমল ও সেলিম কে পাঁচ দিন করে কারাদন্ড ও নুরুল ইসলামকে দুই হাজার টাকা জরিমানা করেন। আর জব্দকৃত জাল আগুনে পুরানো হয় ও ইলিশ মাছ এতিমখানায় দেওয়া হয়।

সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন আরো বলেন, ইলিশ মাছ আমাদের জাতীয় সম্পাদ। এই সম্পাদ রক্ষা ও বৃদ্ধি করতে মা ইলিশ মাছ রক্ষায় সরকার যে ২২ দিন নিষেধাজ্ঞ জারী করেছে এই  নিষেধাজ্ঞ চলাকালে প্রতি দিনই পুলিশের অভিযান চলবে এবং নিষেধাজ্ঞ অমান্যকারীকে আইনের আওতায় আনা হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign