পাবনায় নৌকাডুবির উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষনা

শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৪:২৩ অপরাহ্ণ | 413 বার

পাবনায় নৌকাডুবির উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষনা

পাবনা সদর উপজেলার চরতারাপুরে পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ তিনজনের সন্ধানে এখন মেলেনি। শুক্রবার দ্বিতীয়দিনের মত উদ্ধার অভিযান চালিয়েও নিখোঁজদের কোন সন্ধান না পেয়ে শনিবার আনুষ্ঠানিকভাবে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষনা করা হয়।

এদিকে জেলা প্রশাসকের পক্ষে নিখোঁজ পরিবার প্রতি আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

পাবনা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক এ কে এম সাইফুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে চরতারাপুরে পদ্মা নদীতে নৌকা ডুবির ঘটনার পর রাজশাহী থেকে ডুবুরি দল এসে সন্ধ্যায় প্রথম উদ্ধার অভিযান শুরু করা হয়।

নদীতে প্রচন্ড স্রোতের কারনে ডুবুরি দল ঠিক মত কাজ করতে পারছিল না। তারপরেও শুক্রবার দিনভর দ্বিতীয়দিনের মত উদ্ধার অভিযান চালানো হয়। তবে তীব্র স্রোতের কারণে উদ্ধার অভিযান বাঁধাগ্রস্থ হওয়ায় ডুবুরি দলের পরার্মশে শনিবার সকালে উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষনা করা হয়।

পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, নৌকা ডুবির ঘটনার পরপরই তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসকের পক্ষে নিখোঁজ পরিবার প্রতি নগদ ২০ হাজার টাকা করে আর্থিক অনুদান ও কিছু শুকনো খাবার দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে একটি মৃত্যুবাষির্কীর অনুষ্ঠানে যোগদানের জন্য ১১ জন যাত্রী সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের দীঘি গোহাইলবাড়ী থেকে নৌকায় করে অপরপাড়ে ভাদুরডাঙ্গি ঘাটে যাওয়ার জন্য পদ্মা নদী পার হচ্ছিল। যাত্রা শুরুর কিছুক্ষনের মধ্যেই প্রবল স্রোতের টানে নৌকাটি উল্টে যায়।

এ সময় ৮ জন সাঁতরে তীরে উঠলেও শিশুসহ তিনজন নিখোঁজ হয়। নিখোঁজরা হলেন-সদর উপজেলার দীঘি গোহাইলবাড়ী গ্রামের ইমান সরদারের ছেলে আবুল হাসেম (৩০), ডিটুল সরদারের ছেলে বিপ্লব (৭) ও কাশেম সরদারের ছেলে নাইম (৬)।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign