পাবনায় নন এমপিও শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ৫:২৯ অপরাহ্ণ | 409 বার

পাবনায় নন এমপিও শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন
নন এমপিও শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন
Advertisements

স্বীকৃতিপ্রাপ্ত নন এমপিও সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্তির দাবিতে পাবনায় মানববন্ধন প্রদর্শন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি পেশ করেছেন নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী ফেডারেশন পাবনা জেলা কমিটি।

মঙ্গলবার দুুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে তারা ঘন্টাব্যাপী মানববন্ধন প্রদর্শন করে।

এসময় বক্তারা বলেন, শিক্ষক ও কর্মচারীদের অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে শিক্ষাক্ষেত্রে অনেক সুবিধার জায়গা সৃষ্টি করেছে শিক্ষা বান্ধব এই সরকার। কিন্তু শুধুমাত্র এমপিওভুক্ত না হবার কারনে আজকে প্রায় চার লক্ষাধিক শিক্ষক কর্মচারী মানবেতর জীবনযাপন করছে।

এই দাবিকে প্রতিষ্ঠা করার জন্য ২০১৫ সালে একটানা ২৮ দিন, ২০১৬ সালে একটানা ১১ দিন জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষকেরা অবস্থান করেছেন। ২০১৮ সালের ৫ জানুয়ারিতে শিক্ষকদের দাবি মেনে নেয়ার বিষয়ে শিক্ষা সচিবের অনুরোধে শিক্ষকেরা অনশন ভেঙেছিলেন।

এরপরেও ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটে এমপিও ভুক্তির বিষয়ে বাজেট না থাকায় হতাশ হয়ে পড়েছেন শিক্ষক ও কর্মচারীরা। এমপিও ভূুক্তির ক্ষেত্রে দীর্ঘসূত্রিতা লাঘব করে দ্রুত সময়ের মধ্যে সকল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান একযোগে এমপিও ভুক্তির দাবি করেন বক্তারা।

এসময় বক্তব্য দেন ফেডারেশনের জেলা সভাপতি অধ্যক্ষ আরজাহান আলী, প্রভাষক নান্নু মিয়া, সাইদুল ইসলাম পলাশ, আকমল হোসেন, আব্দুস সালাম, মো. শাহজাহান প্রমুখ।

পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh