পাবনায় নতুন করে চিকিৎসকসহ ৬ জন করোনায় আক্রান্ত

মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০ | ১:৫২ অপরাহ্ণ | 1399 বার

পাবনায় নতুন করে চিকিৎসকসহ ৬ জন করোনায় আক্রান্ত
Advertisements

পাবনা জেনারেল হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক ও একজন সিনিয়র স্টাফ নার্সসহ জেলায় নতুন করে মোট ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো আটজনে। এর মধ্যে চাটমোহরে ৩ জন, ভাঙ্গুড়ায় ২ জন ও পাবনা সদরে ৩ জন। আর সুজানগরের একজন ঢাকায় আক্রান্ত ও নমুনা পরীক্ষায় পজেটিভ আসলেও তার হিসেব পাবনায় নেই।

পাবনার সিভিল সার্জন ডাক্তার মেহেদী ইকবাল মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করে জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে পাবনা সদর উপজেলায় ৩ জন, চাটমোহর উপজেলায় একজন ও ভাঙ্গুড়া উপজেলায় ২ জন। এদের সবার নমুনা ২৩ এপ্রিল পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডাক্তার আবুল হোসেন জানান, একজন রোগীকে চিকিৎসা দিতে গিয়ে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক (২৫) ও সিনিয়র স্টাফ নার্স (৩৫) করোনা আক্রান্ত হয়েছেন। করোনার উপসর্গ নিয়ে ওই রোগী গত ২১ অথবা ২২ এপ্রিল পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছিলেন। পরে তিনি ঢাকায় গিয়ে করোনা পরীক্ষা করার পর তার ফলাফল পজেটিভ আসে। বিষয়টি জানার পর আমরা ইন্টার্ন চিকিৎসক ও সিনিয়র স্টাফ নার্সের নমুনা পরীকক্ষার জন্য পাঠিয়েছিলাম, তাদের পজেটিভ এসেছে। যে রোগী চিকিৎসা নিতে এসেছিলেন তার সংস্পর্শে কারা কারা ছিলেন তাদের তালিকা তৈরী করা হচ্ছে। তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত সহ নমুনা পরীক্ষা করা হবে। আর আক্রান্ত অন্য একজন পাবনা পৌর এলাকার বাসিন্দা। তিনি কিভাবে আক্রান্ত হয়েছেন তা তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

এছাড়া চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শুয়াইবুর রহমান জানান, হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী (এমটিইপিআই) করোনা আক্রান্ত হয়েছেন। তার বয়স ৫৩ বছর। তিনি করোনার নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। সেখান থেকেই আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তিনি হাসপাতালের কোয়ার্টারের মধ্যে বসবাস করতেন। যেহেতু করোনার নমুনা সংগ্রহ করতেন সেকারণে সতর্কতা হিসেবে গত ২৩ এপ্রিল তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

ডাক্তার শুয়াইবুর আরো জানান, করোনা আক্রান্ত ওই স্বাস্থ্যকর্মীর মধ্যে করোনার কোনো লক্ষণ নেই। তারপরও যেহেতু পজেটিভ এসেছে সেকোরণে তাকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। তবে হাসপাতাল লকডাউন করার সিদ্ধান্ত এখনও হয়নি। তবে তার সাথে বা সংস্পর্শে যারা চলাফেরা করেছেন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। আর তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

অপরদিকে ভাঙ্গুড়া উপজেলায় স্বামী-স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের বাড়ি উপজেলার মুন্ডুতোষ ইউনিয়নের মল্লিকচক গ্রামে। তারা গাজীপুরে পোশাক কারখানায় কাজ করতেন।

ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খাতুন জানান, গত ১৭ এপ্রিল বাড়িতে এসে অসুস্থ্য হয়ে পড়েন। এরপর ২৩ এপ্রিল ভাঙ্গুড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠায়। ফলাফলে তাদের করোনা পজেটিভ আসে। গাজীপুর থেকে আসার পরে ওই দম্পতি হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে সোমবার রাতেই আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, পাবনায় প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এদিন জেলার চাটমোহর উপজেলার মুলগ্রাম ইউনিয়নের বামনগ্রামে নারায়নগঞ্জ ফেরত এক পোশাককর্মী (৩২) এর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। এছাড়া গত ১৯ এপ্রিল চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের সোনাবাজু ভিটাপাড়া গ্রামের এক ব্যক্তি (৪০) এর নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh