পাবনায় ঠাকুর অনুকুলচন্দ্র’র আবির্ভাব বর্ষ স্মরণ মহোৎসব শুরু বুধবার

মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ | ৪:২৪ অপরাহ্ণ | 361 বার

পাবনায় ঠাকুর অনুকুলচন্দ্র’র আবির্ভাব বর্ষ স্মরণ মহোৎসব শুরু বুধবার
Advertisements

আগামীকাল বুধবার (১৯ মার্চ) থেকে পাবনার হিমাইতপুর আশ্রমে শুরু হচ্ছে তিনদিনব্যাপী শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র ১৩১ তম আবির্ভাব বর্ষস্মরণ মহোৎসব।

এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে আশ্রমের লাইব্রেরী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আশ্রমের সহ-সভাপতি (প্রতি ঋত্বিক) ড. রবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে ও ড. নরেশ মধুর সঞ্চালনে তিনদিনের মহোৎসবের কর্মসূচী তুলে ধরেন ভারপ্রাপ্ত সম্পাদক শ্রী তাপস কুমার রায়।

এ সময় পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, আশ্রমের সহ-সভাপতি যুগোল কিশোর ঘোষ, কলকাতার অতিথি প্রবীর ঘোষ, নগেন্দ্র প্রধান ও শ্যামাপদ দাসসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধি এবং আশ্রম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনদিনব্যাপী ঠাকুরের পুণ্য দোল তিথি মহোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। তিনদিনের অনুষ্ঠানে পাবনা-৩ আসনের সাংসদ মকবুল হোসেন, পাবনা-৪ আসনের সাংসদ শামসুর রহমান শরীফ, জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামসহ নানা গুণীজনেরা আলোচনা সভায় অংশগ্রহণ করবেন।

কর্মসূচীর মধ্যে রয়েছে, ঊষাকীর্তন ও মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা, সদগ্রন্থাদি পাঠ, শ্রী মন্দিরে ঠাকুরের জন্মলগ্ন ঘোষনা ও বিশেষ সমবেত প্রার্থনা, জাতীয় সংগীত ও মাতৃবন্দনা সহযোগে জাতীয় পতাকা ও সৎসঙ্গ পতাকা উত্তোলন, শোভাযাত্রা, কুইজ প্রতিযোগিতা, বিশেষ ধর্ম আলোচনা, বিশেষ সঙ্গীত আয়োজন, শ্রীমদ্ভাগবত পাঠের আসর, অনুক‚ল ভক্তগীতি, কিশোরমেলা, সান্ধ্য প্রার্থনা, লোকরঞ্জন কবিগান, রামায়ণগান, লোকরঞ্জনসহ নানা আয়োজন।

তিনদিনের অনুষ্ঠাদি সভাপতিত্ব করবেন সৎসঙ্গ আশ্রমের সহসভাপতি শ্রী রবীন্দ্রনাথ সরকার। দেশবিদেশ থেকে বিপুল সংখ্যক ভক্তরা আসতে শুরু করেছেন। উৎসব ঘিরে বিভিন্ন ধরণের স্টল বসানোসহ উৎসবের প্রস্তুতি প্রায় শেষ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh