পাবনায় চাঞ্চল্যকর অপু হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

বুধবার, ০৩ এপ্রিল ২০১৯ | ৫:০৯ অপরাহ্ণ | 428 বার

পাবনায় চাঞ্চল্যকর অপু হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন
প্রতিকী ছবি

পাবনা সদর উপজেলার কাকঁড়কাটা গ্রামের চাঞ্চল্যকর মাজহারুল ইসলাম অপু হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো একমাসের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

পাবনার বিশেষ দায়রা জজ আদালতের বিচারক শেখ মোঃ নাসিরুল হক বুধবার দুপুরে এই রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, পাবনা সদর উপজেলার পারমালঞ্চি গ্রামের কোমদ আলীর ছেলে আব্দুর রউফ, আব্দুর রাজ্জাকের ছেলে বাবু হোসেন ও কাকঁরকাটা গ্রামের সোবহান প্রামানিকের ছেলে আব্দুস সালাম ও ইদ্রিস প্রামানিকের ছেলে মিন্টু হোসেন।

আদালত সুত্রে জানা যায়, ২০০৪ সালে ১৯ ডিসেম্বর আসামীরা সশস্ত্র অবস্থায় পাবনা সদর উপজেলার কাকঁড়কাটা গ্রামের আবু বকর মিয়ার বাড়িতে হামলা চালায় এবং তার ছেলে মাজহারুল ইসলাম অপুকে কুপিয়ে হত্যা করে।

ওই দিনই নিহতের বাবা আবু বকর মিয়া বাদী হয়ে পাবনা সদর থানায় ১১ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার দুজন তদন্তকারী কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন ও এসআই ফরিদুজ্জামান দীর্ঘ তদন্ত শেষে ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।

দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য প্রমাণ শেষে বুধবার দুপুরে বিজ্ঞ বিচারক আসামীদের বিরুদ্ধে উল্লেখিত রায় ঘোষণা করেন।

মামলার অন্য ৭ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকুসুর খালাস দেওয়া হয়। সাজাপ্রাপ্তরা সকলেই হাজতবাস করছেন।

মামলায় সরকার পক্ষে আইনজীবি ছিলেন খন্দকার আব্দুর রকিব। আসামীপক্ষের আইনজীবি ছিলেন কেএম শামসুল হুদা এবং শহিদুল আলম বিশ্বাস রঞ্জু।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign