পাবনার ৩টি আসনে বিএনপি’র চূড়ান্ত প্রার্থী যারা

শুক্রবার, ০৭ ডিসেম্বর ২০১৮ | ৮:৫৮ অপরাহ্ণ | 1213 বার

পাবনার ৩টি আসনে বিএনপি’র চূড়ান্ত প্রার্থী যারা
ছবি : খোঁজখবর ডটনেট
Advertisements

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০৬টি আসনে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিএনপি। শুক্রবার (০৭ ডিসেম্বর) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তবে ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে আগামীকাল শনিবার।

জাতীয় নির্বাচনে অংশ নিতে, নভেম্বরের শেষ দিকে প্রায় সাতশো প্রার্থীর নাম ঘোষণা করে বিএনপি। প্রায় প্রতিটি আসনেই একাধিক প্রার্থী দেয়া হয়। তবে যাচাই-বাছাইয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ বাতিল হন ১৪১ জন। যদিও আপিলে এদের অনেকে প্রার্থিতা ফিরেও পেয়েছেন।

দুই দফা সময় পরিবর্তন শেষে ২০৬ আসনে প্রার্থী তালিকা চূড়ান্ত করে বিএনপি। গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এই তালিকা ঘোষণা করেন দলের মহাসচিব। ধানের শীষের প্রার্থীদের বিজয়ী করতে মতভেদ ভুলে নেতাকর্মীদের একসাথে কাজ করারও আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনকে তারা আন্দোলনের অংশ হিসেবেই দেখছেন। জনগণের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতে ঐক্যফ্রন্টের সব প্রার্থীকে জয়ী করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

তালিকায় পাবনার ৫টি আসনের মধ্যে ৩টি আসনে বিএনপির প্রার্থীর নাম চূড়ান্তভাবে ঘোষণা করা হয়েছে তারা হলেন- পাবনা-২ আসনে সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ কে এম সেলিম রেজা হাবিব, পাবনা-৩ আসনে সাবেক এমপি ও চাটমোহর উপজেলা বিএনপির সভাপতি কে এম আনোয়ারুল ইসলাম ও পাবনা-৪ আসনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব।

বাকি দু’টি আসন পাবনা-১ ও পাবনা-৫ এ ঐক্যফ্রন্ট’র প্রার্থী দেয়া হবে বলে জানা গেছে। কারা পাবেন সেই মনোনয়ন তা জানা যাবে শনিবার (০৮ ডিসেম্বর)।

তবে যতটুকু আভাস পাওয়া গেছে, তাতে পাবনা-১ এ অধ্যাপক আবু সাইয়িদ অথবা আবুল বাসেত খান এবং পাবনা-৫ আসনে মাওলানা ইকবাল হুসাইন মনোনয়ন পেতে পারেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh