কাজিরহাট-আরিচা রুটে ট্রলার ডুবিতে নিখোঁজ ৪

মঙ্গলবার, ২৮ আগস্ট ২০১৮ | ৪:০৭ অপরাহ্ণ | 438 বার

কাজিরহাট-আরিচা রুটে ট্রলার ডুবিতে নিখোঁজ ৪
প্রতীকি ছবি
Advertisements

পাবনার বেড়া উপজেলার কাজীরহাট নৌঘাট থেকে আরিচা যাওয়ার পথে শতাধিক যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা যমুনা নদীতে ডুবে গেছে।

এতে শিশুসহ চারজন নিখোঁজ রয়েছে।নিখোঁজ ব্যক্তিরা হলেন, পাবনার আতাইকুলা থানার নূরবক্স মোল্লা (৪৫), সুজানগর উপজেলার মুকুল হোসেনের মেয়ে (৭), একই উপজেলার নাঈম (১৫), রামনগরের মেধাবী ছাত্র বিসিএস পড়ুয়া মাসুম (২৪)।

মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ১০টার দিকে মানিকগঞ্জের শিবালয় থানার চর আলোকদিয়া এলাকায় একটি কার্গো জাহাজের সঙ্গে যাত্রীবাহী নৌকাটির সংঘর্ষ হলে এই ঘটনা ঘটে।

পুলিশ ও কাজীরহাট নৌঘাট সূত্রে জানা যায়, ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে ইঞ্জিনচালিত নৌকাটি আলোকদিয়ার কাছে পৌঁছানোর পর সেটির সঙ্গে এমভি প্রিমিয়ার-১১ নামের একটি কার্গো জাহাজের সংঘর্ষ হয়। এতে নৌকাটি ডুবে যায়। আশপাশের নৌকা ও স্পিডবোট ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের উদ্ধার করে। অনেকে আবার সাঁতরে তীরে ওঠেন। পরে জানা যায়, দুই শিশুসহ চারজন নিখোঁজ রয়েছে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বলেন, বিকেল পাঁচটা পর্যন্ত ডুবুরিরা নিখোঁজ চারজনকে খুঁজে পাননি। যমুনা নদীর ওই স্থানে প্রবল স্রোত। জাহাজটির সঙ্গে নৌকাটির সংঘর্ষ হয়, সেটি এর আগেও একাধিক নৌকা ডুবিয়ে দিয়েছে বলে অভিযোগ রয়েছে। শিবালয় থানা-পুলিশ দুই কর্মচারীসহ কার্গো জাহাজটি আটক করলেও এর মাস্টার পলাতক।

এ দিকে স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদের পরদিন থেকেই কাজীরহাট-আরিচা নৌপথে ঢাকায় ফেরার যাত্রীর চাপ চরম বেড়ে গেছে। প্রতিদিন এই নৌপথে ১৫ থেকে ২০ হাজার মানুষ স্পিডবোট, লঞ্চ ও ইঞ্জিনচালিত নৌকা হয়ে ঢাকায় যাচ্ছে। ইঞ্জিনচালিত নৌকায় যাত্রী পারাপার নিষিদ্ধ হলেও স্থানীয় একটি সিন্ডিকেট ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বোঝাই করে এই নৌপথে ইঞ্জিনচালিত নৌকা চালাচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh