পাবনার ইছামতি নদী উদ্ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

সোমবার, ২৩ ডিসেম্বর ২০১৯ | ২:২২ অপরাহ্ণ | 1802 বার

পাবনার ইছামতি নদী উদ্ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে শুরু হলো পাবনার ইছামতি নদী উদ্ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। সোমবার সকাল দশটার পর পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশে অভিযান শুরু করে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড।

সারাদেশে সরকারের ছোট নদী, খাল, জলাশয় পুন:খনন প্রকল্পের আওতায় এ অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন পাবনা পানি উন্নয়ন বোর্ড’র নির্বাহী প্রকৌশলী কে এম জহুরুল হক।

অভিযান চলাকালে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সরকারের এ উদ্যোগকে সাধুববাদ জানিয়েছেন অনেকেই।

পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, উচ্ছেদ অভিযানের কাজে প্রাথমিক পর্যায়ে ৩০ লাক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে। এই বরাদ্দের মাধ্যমে নদীর তীরে যতগুলো অবৈধ স্থাপনা পাওয়া যাবে তার সবগুলোই উচ্ছেদ করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক। এটি অব্যাহত প্রক্রিয়া। তবে পুরো নদী উদ্ধার ও চলমান করতে প্রশাসনকে সময় দিতে হবে বলে জানান তিনি।

নদীর তীরে বসবাসরত বেশ কয়েকজন ভুক্তভোগী জানান, তারা ৭০-৮০ বছর ধরে বসবাস করে আসছেন, তাদের সকল কাগজপত্র রয়েছে। সেখানে তারা অবৈধ কিভাবে। নদী উদ্ধার তারাও চান। কিন্তু তাদের বসবাসের জন্য সরকারকে জায়গা দেয়ার আহবান জানান।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign