পাক ক্রিকেটে নতুন ‘‌শোয়েব আখতার’‌

শুক্রবার, ০৮ মার্চ ২০১৯ | ১১:২৪ অপরাহ্ণ | 438 বার

পাক ক্রিকেটে নতুন ‘‌শোয়েব আখতার’‌
মোহাম্মদ হাসনাইন

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারের সঙ্গে চেহারায় কোনও মিল নেই ছেলেটির। তবে তার মতো বিধ্বংসী বোলার সে। তা না হলে কি আর ১৫০ কিমি প্রতি ঘণ্টা গতিতে বল করতে পারতেন!‌ তাকে দেখার পর পাক ক্রিকেটমহল নতুন করে আশায় বুক বাঁধতে শুরু করেছে।

মোহাম্মদ হাসনাইনকে পরবর্তী শোয়েব আখতার মনে করছে পাক ক্রিকেট। পাকিস্তান সুপার লিগে তিনি আকর্ষণের কেন্দ্রে। তার গতি মনে করাচ্ছে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতারকে। মোহাম্মদ হাসনাইনের বয়স মাত্র ১৮। আর এই কমবয়সী ক্রিকেটার পাক ক্রিকেটে ঝড় তুলে দিয়েছেন।

হাসনাইনের বোলিংয়ের লাইন–লেংথের প্রশংসা করছেন বিশেষজ্ঞরা। ভয়ঙ্কর বাউন্সার দিচ্ছেন। ডেথ ওভারে ইয়র্কার দিচ্ছেন।

তবে সবকিছুকে ছাপিয়ে যাচ্ছে তার গতি। পিএসএলে একটি ম্যাচে তিনি ১৫১ কিমি গতিতে ডেলিভারি করেছেন। পিএসএলে ১৫০ কিমি প্রতি ঘণ্টায় ছিল সর্বোচ্চ। যা টপকে গেছেন হাসনাইন।

তরুণ বোলারকে নিয়ে মুগ্ধ শোয়েব মালিক। উচ্চতা এবং দারুণ ফিটনেসের জন্যই হাসনাইন এমন জোরে বল করতে পারছেন বলে শোয়েব মালিক মনে করছেন।

এছাড়া হাসনাইনের ফিল্ডিং সাজানোর দক্ষতাও প্রশংসা কুড়িয়েছে। নিয়মিত ১৪০ কিমি প্রতি ঘণ্টায় বল করছেন। যদিও হাসনাইনকে এখনও কিছু বলেননি শোয়েব আখতার।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign