পাকশী ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার দাবিতে মুক্তিযোদ্ধাদের গণ অনশন

বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | ৯:২৬ অপরাহ্ণ | 402 বার

পাকশী ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার দাবিতে মুক্তিযোদ্ধাদের গণ অনশন
Advertisements

পাবনার রূপপুরে মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা মোস্তাফিজুর রহমান সেলিম হত্যাকান্ডের বিচার দাবীতে গণ অনশন কর্মসূচী পালন করেছে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ।

বুধবার সকাল দশটা থেকে বেলা একটা পর্যন্ত ঈশ্বরদীর মাহবুব স্মৃতি মঞ্চে অনুষ্ঠিত এ গণ অনশনে মুক্তিযোদ্ধা ছাড়াও ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, স্থানীয় আওয়ামীলীগ নের্তৃবৃন্দ ও নিহত মুক্তিযোদ্ধা সেলিমের পরিবারের সদস্যরা অংশ নেন।

গণ অনশন কর্মসূচীতে নিহত মুক্তিযোদ্ধা সেলিমের পুত্র তন্ময় বলেন, পাকশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস মুক্তিযোদ্ধা সেলিম হত্যাকান্ডের মূল হোতা। এনাম বিশ্বাসের নির্দেশে তার সন্ত্রাসী পুত্র ও ভাতিজা মুক্তিযোদ্ধা সেলিমকে হত্যা করেছে। তার বাড়ি থেকে পুলিশ পিস্তল ও গুলি উদ্ধার করলেও অজ্ঞাত কারণে তাকে গ্রেফতার করেনি।

ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস বলেন, সরকার পুলিশ প্রশাসনকে অত্যাধুনিক প্রযুক্তি তুলে দিয়েছে। এরপরেও কেন একজন মুক্তিযোদ্ধা হত্যাকান্ডের কোন সুরাহা হচ্ছে না এটা আমাদের বোধগম্য নয়।

ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস বলেন, সেলিমের মত একজন দুঃসাহসী মুক্তিযোদ্ধা, যিনি আওয়ামীলীগকে সংগঠিত করতে আজীবন কাজ করেছেন, তাকে নিজ বাড়ির সামনে হত্যা কোন ভাবেই মেনে নেয়া যায় না। মাননীয় প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের যথেষ্ট সম্মান দিয়েছেন। মুক্তিযোদ্ধা হত্যার বিচার তিনি করবেন এ বিশ্বাস আমাদের রয়েছে।

মুক্তিযোদ্ধা সাংবাদিক ফজলুর রহমান ফান্টু বলেন, রূপপুর পারমানবিক প্রকল্পের ভূমি অধিগ্রহণের টাকা লুটপাটে এনাম বিশ্বাসকে বাধা দেয়ায় মুক্তিযোদ্ধা সেলিমকে হত্যা করা হয়েছে। অবিলম্বে এনাম বিশ্বাসকে গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচী দেয়া হবে বলে হুশিয়ারী দেন মুক্তিযোদ্ধারা।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি রাতে মুক্তিযোদ্ধা সেলিম মোটর সাইকেল যোগে নিজ বাড়িতে ফেরার সময় আততায়ীর গুলিতে নিহত হন। এ ঘটনায় নিহতের ছেলে তন্ময় বাদী হয়ে অজ্ঞাত আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

হত্যাকান্ডের পর থেকে মুক্তিযোদ্ধা সেলিমের হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে পাবনায় ধারাবাহিক কর্মসূচী পালন করছেন মুক্তিযোদ্ধারা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh