পর্ণোগ্রাফি দেখছেন? সাবধান আপনার ওপর নজর রাখছে ফেসবুক-গুগল

বুধবার, ১৪ আগস্ট ২০১৯ | ১১:৪৯ পূর্বাহ্ণ | 448 বার

পর্ণোগ্রাফি দেখছেন? সাবধান আপনার ওপর নজর রাখছে ফেসবুক-গুগল
প্রতীকি ছবি
Advertisements

নিজের মোবাইলে বা কম্পিউটারে সকলের নজর এড়িয়ে পর্নোগ্রাফি দেখেন?‌  খুব সাবধান। ভাববেন না আপনার এই কীর্তি সবার নজর এড়িয়ে যাচ্ছে। ফেসবুক, গুগল কিংবা ওরাকেল ক্লাউড নিঃশব্দে আপনার দিকে নজর রাখছে। সম্প্রতি মাউক্রোসফট, কার্নেজ মেলন বিশ্ববিদ্যালয় ও পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের যৌথ সমীক্ষায় এমনই গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে।

যেখানে ২২,৪৮৪ টি পর্নোগ্রাফি ওয়েবসাইটের উপর তদন্ত করা হয়েছিল। যেখানে ৯৩ শতাংশ পেজের উপর নজরদারি চালানো হয়েছে। এর ফলে যারা ওই সাইটগুলিতে ঢুকেছেন, তাঁদের পরিচয় প্রকাশ্যে চলে এসেছে।

জানা গেছে গুগল ৭৪ শতাংশ ওয়েবসাইটে নজরদারি চালিয়েছে। ওরাকেল ২৪ শতাংশ এবং ফেসবুক ১০ শতাংশ। সবচেয়ে বেশি বার সার্চ করা হয়েছে এক্সো ক্লিক (‌৪০ শতাংশ)‌, জুসি এডস (‌১১ শতাংশ)‌, এরো অ্যাডভার্টাইজিং (‌৯ শতাংশ)‌।

আমেরিকায় যেমন নন পর্নোগ্রাফি সংস্থার সংখ্যা সবচেয়ে বেশি। আবার পর্নোগ্রাফি সংস্থার সংখ্যা সবচেয়ে বেশি ইউরোপে।

সমীক্ষায় দেখা গেছে, কলেজ পড়ুয়াদের মধ্যেই পর্নোগ্রাফি সাইট দেখার প্রবণতা বেশি। আরও জানা গেছে, ২০১৭ সালে পর্নহাব নামক অন্যতম বৃহৎ পর্নোগ্রাফি সাইট দেখেছেন ২৮.‌৫ বিলিয়ন মানুষ। প্রতি সেকেন্ডে ক্লিক পড়েছে প্রায় ৫০ হাজার।

অ্যামাজন, টুইটার, নেটফ্লিক্সে যৌথভাবে যে ক্লিক পড়ে তার চেয়ে অনেক বেশি ক্লিক পড়েছে পর্ন সাইটে। তাই পর্নোগ্রাফি দেখার বিষয়ে কিন্তু এখনই সাবধান হোন। ‌‌‌

তথ্য সংগৃহীত।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh