‘নিশ্চুপ’ ঈশ্বরদীর রাজনৈতিক অঙ্গন

রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ | ৮:০২ অপরাহ্ণ | 620 বার

‘নিশ্চুপ’ ঈশ্বরদীর রাজনৈতিক অঙ্গন
সংগৃহিত ছবি

পাবনা-৪ আসনের জন্য আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের মনে এখন চলছে ‘টেনশন’। যেকোনো সময় দলীয় মনোনয়ন চূড়ান্ত হবে। আর এ কারণে হঠাৎ করেই ‘নিশ্চুপ’ হয়ে গেছে ঈশ্বরদীর রাজনৈতিক অঙ্গন।

গত এক বছর যাবৎ কয়েকজন মনোনয়ন প্রত্যাশী ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলায় (পাবনা-৪) মোটরসাইকেল র‌্যালি, পথসভা ইত্যাদির মাধ্যমে নৌকার পক্ষে ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরেছেন লিফলেট ও বক্তব্যের মধ্য দিয়ে। এতে বেশ ভালোই সরগরম ছিল রাজনীতির মাঠ।

গত তিন মাস প্রার্থীদের এই তৎপরতা বৃদ্ধি পেয়ে পরিবেশ এমনই হয়েছিল যে সহজেই সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। কে কত মোটরসাইকেল আর র‌্যালিতে কত কর্মী অংশ নিয়েছে এসব ছিল প্রতিযোগিতা।

কিন্তু গত এক সপ্তাহ এসব তৎপরতা থেমে গেছে। ঈশ্বরদীর রাজনৈতিক অঙ্গন এখন নীরব। সকল নেতা এখন ঢাকায় কেন্দ্রে যোগাযোগে ব্যস্ত।

ঈশ্বরদীর নেতৃবৃন্দের মধ্যে মনোনয়ন ফরম কিনেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট রবিউল আলম বুদু, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, সাধারণ সম্পাদক ইছাহাক আলী মালিথা, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিয়ষক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পাঞ্জাব বিশ্বাস, পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাহজেবিন শিরিন পিয়া, মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় নেতা প্রকৌশলী আব্দুল আলীম, মেজর জেনারেল (অব:) নজরুল ইসলাম রবি, পৌর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান স্বপন, আওয়ামী লীগের কর্মী আকরাম আলী ও ডা. শাহেদ ইমরান।

অপরদিকে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সাবেক এমপি সিরাজুল ইসলাম সরদার, উপজেলা কমিটির সভাপতি শামসুদ্দিন মালিথা, পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু, ঈশ্বরদী সরকারি কলেজ শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম নয়ন।

পাবনা জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হায়দার আলী পাবনা-৪ আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জামায়াতে ইসলামীর জেলা কমিটির সেক্রেটারি অধ্যাপক আবু তালেব মন্ডল।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign