নির্মাণাধীন ইউনিয়ন ভূমি অফিসের একাংশে ধ্বস; নিম্নমানের কাজের অভিযোগ

বৃহস্পতিবার, ০৩ জুন ২০২১ | ৯:০২ অপরাহ্ণ | 511 বার

নির্মাণাধীন ইউনিয়ন ভূমি অফিসের একাংশে ধ্বস; নিম্নমানের কাজের অভিযোগ

পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়ন ভূমি অফিসের নির্মাণাধীন ভবনের একটি অংশ (গাড়ি বারান্দা) ধ্বসে পড়েছে। তবে এ ঘটনা কেউ হতাহত হয়নি।

বৃহস্পতিবার (০৩ জুন) বিকেল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছেন তিনি।

এই ভবন নির্মাণের কাজ করছেন চাটমোহরে ঠিকাদার সিরাজুল ইসলাম। এলাকাবাসীর অভিযোগ, নিম্নমানের কাজের কারণে ধ্বসে পড়েছে।

স্থানীয় বাসিন্দা সুত্রে জানা গেছে, ডিবিগ্রাম ইউনিয়ন পরিষদের সামনে ইউনিয়ন ভূমি অফিসের অবস্থান। অনেকদিন আগে নতুন ভবন নির্মাণকাজ শুরু হয়। কিন্তু জায়গার মালিকানা নিয়ে দ্বন্দ্বের কারণে নির্মাণকাজ বন্ধ থাকে। গেলো ঈদুল ফিতরের কিছুদিন আগে আবারও নির্মাণকাজ শুরু হয়। বৃহস্পতিবার বিকেলে হঠাৎ করেই দোতলা ভবনের গাড়ি বারান্দা অংশটুকু ধ্বসে পড়ে। স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারের নিম্নমানের কাজের কারণে এ ঘটনা ঘটেছে।

এলজিইডি’র চাটমোহর উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, বিষয়টি আমার ভাল জানা নেই, আমি নতুন এসেছি। শুনেছি অনেক আগেই শার্টার লাগানো হয়েছিল। একটা কার্নিশ ভেঙ্গে পড়েছে। এটি তেমন কোনো বিষয় নয়। আমি পুরো বিষয় জানার জন্য উপ সহকারী প্রকৌশলী রফিককে পাঠিয়েছি। বিস্তারিত পরে জানানো যাবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈকত ইসলাম জানান, খবর পাবার পরপরই আমি ঘটনাস্থল পরিদর্শণ করেছি। এটি পুরোটাই টেকনিক্যাল বিষয়। সেকারণে উপজেলা প্রকৌশলীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। তারা যত দ্রুত সম্ভব প্রতিবেদন জমা দেয়ার পর জানা যাবে, ঠিক কি কারণে ধ্বসে পড়েছে।

এদিকে, খোঁজ নিয়ে জানা গেলো এই ভবন নির্মাণকাজ করছেন ঠিকাদার সিরাজুল ইসলাম। এ বিষয়ে তার সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে (০১৭৪২-৫৬২৭২১) কয়েকবার ফোন দেয়া হলেও তিনি কল রিসিভ করেননি। সাংবাদিক পরিচয় দিয়ে মেসেজ পাঠানো হলেও তার উত্তর দেননি। যেকারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign