নিজের সন্তানকে চুরি করার অভিযোগে ছাত্রলীগ নেতা আটক

শুক্রবার, ১৭ জুলাই ২০২০ | ১১:৩৪ অপরাহ্ণ | 381 বার

নিজের সন্তানকে চুরি করার অভিযোগে ছাত্রলীগ নেতা আটক

পাবনার সাঁথিয়া উপজেলায় সদ্য ভূমিষ্ঠ নিজের কন্যাশিশুকে চুরি করে ক্লিনিক কর্তৃপক্ষকে দোষারোপ করতে গিয়ে উল্টো নিজেই ফেঁসে গেলেন মোস্তফা আহমেদ সাদ্দাম নামের এক ছাত্রলীগ নেতা। পুলিশ তাকে আটক করেছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে উপজেলার কাশীনাথপুর ক্রিসেন্ট হাসপাতালে এ ঘটনা ঘটে। পরে কিছু সময়ের মধ্যেই সদ্যজাত শিশুটিকে উদ্ধার করা হয়। আটক মোস্তফা আহমেদ সাদ্দাম জেলা ছাত্রলীগের সহ-সভাপতি। তার বাড়ি বেড়া উপজেলার পাইকান্দি গ্রামে।

ক্লিনিক ও পুলিশ সুত্রে জানা গেছে, দুপুরে ১২টার দিকে মোস্তফা আহমেদ সাদ্দাম তার গর্ভবতী স্ত্রীকে ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করেন। বেলা ২টার দিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দেন। বেলা তিনটার দিকে সদ্যজাত শিশুর পিতা মোস্তফা আহমেদ সাদ্দাম অভিযোগ করেন, হাসপাতাল থেকে তার নবজাতক শিশু চুরি হয়েছে। এ অবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষ দ্রæত সিসিটিভি’র ফুটেজ পরীক্ষা করে দেখতে পান, নবজাতকের পিতা সাদ্দাম নিজেইপিতা বোরখা পরিহিতা এক নারীর হাতে তার শিশুটিকে তুলে দিচ্ছেন। এ বিষয়টি সাদ্দামকে জানানো হলে তিনি উল্টো ব্যাখ্যা দেন।

ওই সময় সাদ্দাম ক্লিনিক কর্তৃপক্ষের কাছে দাবি করেন, তার শিশুর চিকিৎসার জন্য তিনি ওই মহিলার হাতে তুলে দিয়েছেন। তিনি উল্টো ক্লিনিক কর্তৃপক্ষকে দোষারোপ করে তার শিশুকে উদ্ধার করে দেয়ার দাবিতে অটল থাকেন। বিষয়টি স্থানীয় পুলিশকে জানানো হলে কিছু সময় পরে কাশীনাথপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জামাল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হন।

তিনি সিসিটিভি’া ফুটেজের সূত্র ধরে নবজাতকের পিতাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। এক পর্যায়ে ভয়-ভীতি দেখালে সাদ্দাম তার অপরাধের কথা স্বীকার করেন। তিনি জানান, পারিবারিক কলহের কারণে স্ত্রীর উপর প্রতিশোধ নিতে তিনি এ ঘটনা ঘটিয়েছেন। পরে পুলিশ সাদ্দামকে আটক করে। তার দেওয়া তথ্য অনুযায়ী শিশুকন্যাকে শাহজাহাদপুরের এক মহিলার নিকট থেকে বৃহস্পতিবার রাত নয়টার দিকে উদ্ধার করা হয়।

ক্রিসেন্ট হাসপাতালের ব্যবস্থাপক এনামুল হোসেন জানান, “শিশুটি ভূমিষ্ঠ হবার ঘন্টা খানেক পরে শিশুর পিতা মোস্তফা আহমেদ সাদ্দাম তার নবজাতক শিশুকে চুরি হওয়ার দাবি করেন। আমরা সিসিটিভি’র ফুটেজের মাধ্যমে প্রকৃত রহস্য উদঘাটন করতে সক্ষম হই। বর্তমানে মা ও শিশু দু’জনই হাসপাতালে ভর্তি আছে এবং তারা সুস্থ আছে।”

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, “নবজাতক চুরির ঘটনায় বাবা মোস্তফা আহমেদ সাদ্দামকে আটক করা হয়েছে। এ ব্যাপারে তার স্ত্রী বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন। সাদ্দামকে সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার (১৭ জুলাই) দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম জানান, সাদ্দাম জেলা ছাত্রলীগের সহ-সভাপতি। তার ঘটনাটি কেন্দ্রীয় কমিটিকে অবহিত করা হয়েছে। সেখান থেকে তার বিরুদ্ধে সাংগঠনিক কি নির্দেশনা আসে সে মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign