নিজের দেহরক্ষীকে বিয়ে করলেন থাইল্যান্ডের রাজা!‌

শুক্রবার, ০৩ মে ২০১৯ | ১১:৩০ অপরাহ্ণ | 526 বার

নিজের দেহরক্ষীকে বিয়ে করলেন থাইল্যান্ডের রাজা!‌
ছবি-সংগৃহীত

রাজার বিয়ে বলে কথা! বিয়ের আগে থেকেই ছিল এলাহি আয়োজন। সাধারণত দেখা যায়, পাত্রীও রাজ পরিবারের সদস্য হয়ে থাকেন। তবে থাইল্যান্ডের বর্তমান রাজা মহা বাজিরালংকর্ণের ক্ষেত্রে দেখা গেল অন্য ছবি।

বাবা ভূমিবলের মৃত্যুর পর যুবরাজ হিসেবেই দায়িত্ব সামলাচ্ছিলেন বাজিরালংকর্ণ। দিন কয়েক আগেই তাকে রাজা বলে ঘোষণা করা হয়েছে। আর শুক্রবার জাঁকজমকভাবে তার রাজ্যাভিষেক হল। এর জন্য আগেভাগেই প্রস্তুতি নিয়েছিল রাজ পরিবার। কিন্তু এর মাঝেই বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন বাজিরালংকর্ণ।

৬৬ বছর বয়সি রাজা বিয়ে করলেন তারই দেহরক্ষী সুথিডাকে। কিছুটা রূপকথার মতোই দেহরক্ষী থেকে সোজা রাণী বনে গেলেন থাই এয়ারওয়েজের প্রাক্তন বিমানকর্মী। এর আগে তিন বার বিয়ে করেছিলেন। কিন্তু প্রতিবারই বিচ্ছেদ হয়েছিল।

আর সুথিডার সঙ্গে গত কয়েকবছর ধরেই প্রেম করছিলেন বাজিরালংকর্ণ। শেষপর্যন্ত সরকারি ভাবে রাজার মুকুট মাথায় ওঠার আগেই প্রেমকে পরিণতি দেওয়ার সিদ্ধান্ত নেন। আর এই খবর ছড়ানো মাত্রই ক্যামেরা হাতে মিডিয়ার ভিড় রাজমহলের বাইরে। রাজার বিয়ে বলে কথা, উচ্ছ্বাস, উন্মাদনা থাকবে না তাই কি হয়!

তবে কাওকেই তেমন ভিতরে ঢোকার অনুমতি দেওয়া হয়নি। সুথিডার সঙ্গে বাজিরালংকর্ণের আলাপ হয় ২০১৪ সালে। তিন নম্বর স্ত্রী’র সঙ্গে বিবাহবিচ্ছেদের পরে বাজিরালংকর্ণ মানসিক অবস্থা তখন টালমাটাল। সুথিডা তখন থাই এয়ারওয়েজের বিমানকর্মী। তাকে নিজের দেহরক্ষীর ডেপুটি কম্যান্ডার হিসেবে নিয়োগ করেন বাজিরালংকর্ণ।

এরপর ২০১৬ সালে রয়্যাল থাই সেনার জেনারেল হিসেবে দায়িত্ব দেওয়া হয় সুথিডাকে। তার পরের বছরই রাজার ব্যক্তিগত দেহরক্ষীর ডেপুটি কম্যান্ডারের দায়িত্ব পান সুথিডা।

প্রেম তখন অনেকটাই ঘনীভূত হয়। রাজার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, রাজ্যাভিষেকের আগেই চমকটা দিতে চেয়েছিলেন বাজিরালংকর্ণ। আর সেটাই করলেন। এর আগেও তিন বার বিবাহবিচ্ছেদ হয়েছে তার। রয়েছে সাত সন্তান। এখন দেখার এই সম্পর্ক কতদিন টেকে?‌

 

 

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign