নিজের ঘরে ফিরতে পারেন মিন্টু

সোমবার, ২৭ আগস্ট ২০১৮ | ১২:০৬ পূর্বাহ্ণ | 560 বার

নিজের ঘরে ফিরতে পারেন মিন্টু
কামরুল হাসান মিন্টু
Advertisements

৯ বছর ধরে বহিস্কৃত হয়ে দলের বাইরে থাকা পাবনা জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও পাবনা পৌর মেয়র কামরুল হাসান মিন্টু’র অবশেষে দলে ফেরার সম্ভাবনা দেখা দিয়েছে।

বিএনপির দলীয় সুত্রের বরাত দিয়ে সম্প্রতি সংবাদ প্রকাশ করেছে বিভিন্ন গণমাধ্যম। আর মিন্টু যদি নিজের ঘরে ফেরেন তাহলে পাবনা জেলা বিএনপি নতুন করে ঘুরে দাঁড়াবে বলে অভিমত নেতাকর্মেীদের।

প্রকাশিত সংবাদের তথ্য অনুযায়ী, দল থেকে বহিষ্কৃত শতাধিক নেতাকে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় বিএনপি। এরই অংশ হিসেবে গত ১০ বছরে ইউনিয়ন থেকে শুরু করে জেলা-মহানগরের যেসব নেতাকে বহিষ্কার করা হয়েছে, তাদের একটি খসড়া তালিকা তৈরি করা হয়েছে।

এতে স্থান পেয়েছে সারাদেশের প্রায় ৪০০ নেতার নাম। প্রয়োজনীয় যাচাই-বাছাই শেষে শতাধিক নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে। আন্দোলন ও জাতীয় নির্বাচন টার্গেট করে এ উদ্যোগ নেয়া হয়েছে। এই তালিকায় উপরের দিকে রয়েছে পাবনার কামরুল হাসান মিন্টুর নাম।

সূত্র আরও জানায়, ইতিমধ্যে তালিকার প্রায় ২০০ নেতার নাম লল্ডনে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছেও পাঠানো হয়েছে। বাকি নামগুলো দুই-একদিনের মধ্যে পাঠানো হবে।

তালিকায় স্থান পাওয়া বহিষ্কৃত নেতাদের মধ্যে যারা আছেন, তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন- পাবনা জেলার সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান মিন্টু, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাবেক নেতা হযরত আলী, নাটোর জেলার সাবেক সদস্য সিরাজুল ইসলাম, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ডিউক, নাটোর জেলার সাবেক নেতা শহিদুল ইসলাম বাচ্চু, আব্দুল মান্নান, খন্দকার জোবায়ের, ভোলা জেলার সাবেক সদস্য আক্তারুজ্জামান টিটব, বরগুনার তালতলী উপজেলার সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহবুবুল আলম মামুন, টাঙ্গাইল জেলার সাবেক উপদেষ্টা আব্দুল রশিদ চেয়ারম্যান, কুষ্টিয়া জেলার সাবেক সদস্য আলতাব হোসেন, খাগড়াছড়ি জেলার সাবেক সহসভাপতি মনিন্দ্র লাল ত্রিপুরা, কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার সাবেক সভাপতি রফিকুর রহমান, টাঙ্গাইল সদর উপজেলার সাবেক সহসভাপতি আজগর আলী এবং চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার সাবেক আহ্বায়ক আলহাজ এমএ হান্নান।

দলীয় সূত্রে আরও জানা গেছে, খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১১টি ইস্যুতে আগামী দিনে কঠোর আন্দোলনে নামার পরিকল্পনা করেছে বিএনপি। এর আগে দল পুনর্গঠনের অংশ হিসেবে সারা দেশের জেলা, উপজেলাপর্যায়ে ত্যাগী আর রাজপথের নেতাকর্মী দিয়ে কমিটি ঢেলে সাজানোর প্রক্রিয়া শেষ করতে চাইছে হাইকমান্ড।

এরই অংশ হিসেবে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে বহিষ্কৃত নেতাদের দলে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেছে দলটি। চলতি মাসের শুরুতে বহিষ্কৃতদের নামের তালিকা করতে দলের দফতরকে নির্দেশনা দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

উল্লেখ্য, সংস্কারপন্থী হিসেবে ২০০৯ সালের ১০ মে দল তৎকালীন পাবনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র কামরুল হাসান মিন্টুকে বহিস্কার করা হয়। বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাসের সাথে মতবিরোধ থাকায় এতদিন দলে ফিরতে পারেননি তিনি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh