নিজেদের রেশন সাড়ে ৪শ’ পরিবারকে দিল ঈশ্বরদীর পুলিশ

শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০ | ১০:৫৭ অপরাহ্ণ | 308 বার

নিজেদের রেশন সাড়ে ৪শ’ পরিবারকে দিল ঈশ্বরদীর পুলিশ
Advertisements

দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সামনের কাতারে রয়েছে পুলিশ বাহিনী। ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীকে দাফন কাজেও শেষ ভরসা পুলিশ সদস্যরা। এবার মানবিক কাজে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন পাবনার ঈশ্বরদী থানার পুলিশ সদস্যরা। নিজেদের চলতি এপ্রিল মাসের পুরো রেশন দিয়ে ৪৫০টি পরিবারের মুখে খাবার তুলে দিয়েছেন তারা।

শুক্রবার (২৪ এপ্রিল) রাত সাড়ে আটটার থেকে গভীর রাত পর্যন্ত ঈশ্বরদী থানার ১৪০ জন পুলিশের মাসিক রেশন অসহায়-দরিদ্র পরিবারের মাঝে তারা খাদ্যসামগ্রী হিসেবে উপজেলার সাড়ে ৪শ’ দুঃস্থ, হতদরিদ্র, অসহায়, পরিবারের মাঝে প্রদান করেন। প্রত্যেককে ৫ কেজি চাল, ১ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি তেল, লবন আধা কেজি, একটি সাবান ও কাঁচা সবজি বিতরণ করা হয়।

খাদ্য সহায়তা প্রদানকালে অন্যান্যের মধ্যে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) ফিরোজ কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী, থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার, পাকশী পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ইনচার্জ) শহিদুল ইসলাম, রূপপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) বিকাশ চক্রবর্তী সহ ঈশ্বরদী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

খাদ্য সহায়তা পেয়ে ঈশ্বরদী উপজেলার পাকশি ইউনিয়নের বিবিসি বাজার এলাকার নাইটগার্ড আবু বক্কার বলেন, ঈশ্বরদী থানা পুলিশের এই উদ্যোগ সম্পূর্ণ ব্যতিক্রমী। তারা তালিকা তৈরি করে প্রকৃত অস্বচ্ছল মানুষকে সহায়তা করেছেন। বাড়ি বাড়ি এসে তারা সহায়তা পৌঁছে দিয়েছেন। এ সময়ে এমন মহানুভবতা ক’জনাই বা দেখায়!

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, নিজের জায়গা থেকে সর্বোচ্চ পরিমাণ চেষ্টা করছি মানুষের কল্যাণে কাজ করতে। যতটুকু পেরেছি তাদের সঙ্গে শরীক হয়ে সহায়তা করেছি। হতদরিদ্র, দিনমজুর, যারা রাত জেগে বিভিন্ন এলাকায় বাজার, মহল্লা পাহারা দেন। যারা কোথাও কোন সহযোগীতা পাননি। আমরা তাদের বাড়িতে গিয়ে ‘উপহার সাসগ্রী’ পৌঁছে দিচ্ছি। আগামীতে যে কোন পরিস্থিতিতে এই প্রচেষ্টা আন্তরিকভাবে অব্যাহত থাকবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) ফিরোজ কবির বলেন, এই দুর্যোগময় মুহুর্তে নিজেদের পুরো মাসের রেশনকে সমাজের অসহায় দরিদ্র মানুষকে খাদ্য সহায়তা হিসেবে প্রদান করা হচ্ছে। তাদের এই কৃতকর্মের জন্য একজন পুলিশ সদস্য হিসেবে আমার গর্ব হচ্ছে। সার্বক্ষণিক এমন ভাল ও ইতিবাচক কাজে আমি পাশে থাকবো।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh