নিজামীপুত্র ব্যারিস্টার নাজিব মোমেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ১১:৩৫ পূর্বাহ্ণ | 560 বার

নিজামীপুত্র ব্যারিস্টার নাজিব মোমেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ
ব্যরিস্টার নাজিব মোমেন
Advertisements

পাবনা-১ আসনে যুদ্ধাপরাধের দায়ে মৃত্যদণ্ড প্রাপ্ত জামায়াতের সাবেক আমীর মতিউর রহমান নিজামী পুত্র ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার অনুসারীরা।

বৃহঃস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে পাবনার সাঁথিয়া উপজেলা নির্বাচন অফিস থেকে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পক্ষে আবুল বাশার নামে এক ব্যাক্তি মনোনয়নপত্রটি সংগ্রহ করেন।

সাঁথিয়া উপজেলা নির্বাচন অফিসার মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে, সম্প্রতি, জামায়াতের মনোনীত প্রার্থী তালিকা থেকে ব্যারিস্টার নাজিবুর রহমানের নাম বাদ দিয়ে সাঁথিয়া উপজেলা জামায়াতের আমীর ডাঃ আব্দুল বাসেতকে মনোনয়ন দেয়া হয়। সে সিদ্ধান্ত প্রত্যাখান করে ব্যারিস্টার মোমেনের অনুসারীরা মনোনয়নপত্র সংগ্রহ করায় বিষয়টি ব্যপক আলোচনার জন্ম দিয়েছে।

বর্তমানে ব্যারিস্টার মোমেন দেশের বাইরে অবস্থান করছেন। তিনি একইসাথে তুর্কি ও ব্রিটিশ নাগরিক। উপযুক্ত সময়ে তিনি দেশে ফিরে নির্বাচনী কার্যক্রমে অংশ নেবেন বলে দাবি করেছেন তার অনুসারীরা।

এ বিষয়ে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের অনুসারী আবুল বাশার জানান, ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পিতা মাওলানা মতিউর রহমান নিজামী পাবনা-১ আসন থেকে একাধিকবার নির্বাচিত হয়েছেন। এ আসন থেকে তিনি (নাজিব মোমেন) নির্বাচন করবেন। আমরা নির্বাচনের বিধিবিধান মেনেই তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। বর্তমানে তিনি দেশে না থাকলেও আমরা তার পক্ষ থেকে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছি।

তবে, পাবনা-১ আসনে ডাঃ আব্দুল বাসেতই জামায়াতের প্রার্থী বলে জানিয়েছেন, জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা জহুরুল ইসলাম খান।

তিনি বলেন, নির্বাচনে প্রার্থীতায় জামায়াতের দলীয় সিদ্ধান্তের বাইরে যাবার সুযোগ নেই। ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পক্ষে যারা মনোনয়নপত্র নিয়েছেন তাদের দলীয়ভাবে নিষেধ করা হবে, যেন তারা মনোনয়নপত্র জমা না দেন।

এদিকে, পাবনা সদর-৫ আসনে জেলা জামায়াত দলের জেলা সেক্রেটারী মাওলানা ইকবাল হুসাইনকে প্রার্থী মনোনীত করলেও এ আসনে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন যুদ্ধাপরাধের দায়ে মৃত্যদণ্ড দণ্ডিত জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমীর মাওলানা আব্দুস সুবহানের পুত্র নেসার আহমেদ নান্নু।

আগামী রবিবার তিনি জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে নিশ্চিত করেছেন।

জামায়াতের নিবন্ধন বাতিল করার পর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তারা অংশ নেবেন বলে জানা গেছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh