নিখোঁজ খ্রিস্টান বাউল সুভাষকে অপহরণের অভিযোগ

শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯ | ৩:০৯ অপরাহ্ণ | 943 বার

নিখোঁজ খ্রিস্টান বাউল সুভাষকে অপহরণের অভিযোগ
বাউল সুভাষ রোজারিও (ফাইল ছবি)
Advertisements

পাবনার চাটমোহর উপজেলা থেকে সুভাষ রোজারিও (৪০) নামের এক খ্রিষ্টান বাউল শিল্পী নিখোঁজ হয়েছেন। পরিবারের দাবী, তাকে চাটমোহর রেলস্টেশন থেকে কোন সন্ত্রাসী চক্র অপহরণ করেছে। এ ব্যপারে চাটমোহর থানায় একটি সাধারণ ডায়েরীও করা হয়েছে।

নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার জোনাইল চামটা গ্রামের বোর্নী সম্প্রদায়ভুক্ত লুকাস রোজারীওর ছেলে সুভাষ খ্রিষ্টান সম্প্রদায়ের স্বনামে খ্যাত বাউল শিল্পী। অনেকে তাকে খ্যাপা বাউল হিসেবে ডাকেন।

নিখোঁজ হওয়া সুভাষ রোজারিওর ভাই লুইস রোজারিও জানান, গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত এগারটার দিকে নাটোর জেলার জোনাইলের নিজ বাড়ি থেকে গাজীপুর যাওয়ার উদ্দেশ্যে চাটমোহর রেলস্টেশনে আসেন সুভাষ। একদিন পর ২৫ সেপ্টেম্বর একটি অপরিচিত মুঠোফোন নাম্বার থেকে ফোন করে জানানো হয়, সুভাষকে অপহরণ করা হয়েছে এবং তার মুক্তির জন্য নব্বই হাজার টাকা দিতে হবে। আমরা মোবাইল ব্যংকিং এর মাধ্যমে তাদের নাম্বারে টাকাও দিয়েছি। কিন্তু চারদিন পরেও আমার ভাইয়ের কোন সন্ধান পাচ্ছিনা। মুঠোফোন নাম্বারগুলিও বন্ধ ।

লুইস রোজারিও আরো জানান, সুভাষ বাউল শিল্পী হওয়ায় দেশের আনাচে কানাচে গান গাওয়ার জন্য ঘুরে বেড়ায়। হয়তোবা কোন সন্ত্রাসী দল তাকে অপহরণ করেছে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসীর উদ্দিন জানান, বাউল সুভাষ নিখোঁজের ব্যপারে ভুক্তভোগীর পরিবার চাটমোহর থানায় সাধারণ ডায়েরী করেছেন। আমরা বিভিন্ন থানায় তার ছবিসহ বার্তা প্রেরণ করেছি। এছাড়া প্রযুক্তির সাহায্যেও সুভাষের অবস্থান সনাক্তে পুলিশ কাজ করছে।

প্রসঙ্গত: সুভাষ রোজারিও একজন প্রাক্তন সেমিনারীয়ান। তিনি খ্রিষ্টান সম্প্রদায়ের মধ্যে প্রথম বাউল জীবন গ্রহণকারী ব্যক্তি বলেও দাবী করেন তার ভাই লুইস। ধর্মীয় ও মঞ্চ পরিবেশনার পাশাপাশি টেলিভিশন অনুষ্ঠানেও নিয়মিত সঙ্গীত পরিবেশন করেন সুভাস রোজারিও।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh