নানা আয়োজনে স্মরণ সুচিত্রা সেনের ৫ম প্রয়াণ দিবস

বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯ | ৩:১০ অপরাহ্ণ | 443 বার

নানা আয়োজনে স্মরণ সুচিত্রা সেনের ৫ম প্রয়াণ দিবস
পুষ্পাঞ্জলী অর্পন করছেন জেলা প্রশাসকসহ সাংস্কৃতিককর্মীরা
Advertisements

নানা আয়োজনে পাবনায় পালিত হয়েছে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের পঞ্চম প্রয়াণ দিবস।

দিনটি পালনে স্মৃতি বিজরিত পাবনায় জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচী গ্রহণ করেছে।

বৃহস্পতিবার সকালে পাবনার হেমসাগর লেনে মহানায়িকার পৈত্রিক ভিটায় মোমবাতি প্রজ্জলন ও সুচিত্রা সেনের ভাষ্কর্যে পুষ্পাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে কর্মসূচী শুরু করেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

এরপর সুচিত্রা সেন সংগ্রহশালা থেকে সুচিত্রার শৈশবের স্মৃতি বিজরিত বিদ্যাপিঠ পাবনা টাউন গালর্স হাইস্কুল পর্যন্ত স্মরণ পদযাত্রায় অংশ নেন নানা শ্রেণীপেশার মানুষ। পদযাত্রা শেষে এ স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সুচিত্রা সেন স্মরণসভা।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি ডা. রাম দুলাল ভৌমিকের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আতিয়ুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আখিঁনুর ইসলাম রেমন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস। স্বাগত বক্তব্য দেন সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারন সম্পাদক ড. নরেশ চন্দ্র মধু।

পরে সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্রের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আবৃত্তিকার স্বাধীন মজুমদার।

এদিকে সপ্তসুর নামের একটি সাংস্কৃতিক সংগঠন পৃথকভাবে পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আয়োজন করে স্মরণসভা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh