‘নাট্যজন সম্মাননা’ পাচ্ছেন মোস্তফা কামাল

বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯ | ৫:৩৪ অপরাহ্ণ | 645 বার

‘নাট্যজন সম্মাননা’ পাচ্ছেন মোস্তফা কামাল
মোস্তফা কামাল যাত্রা

মঞ্চ নাটকে বিশেষ অবদানের জন্য জাহাঙ্গীরনগর থিয়েটারের ‘নাট্যজন সম্মাননা’ পাচ্ছেন বিশিষ্ট মঞ্চাভিনেতা, মঞ্চ নাটক নির্দেশক, মনো বিশ্লেষক নাটক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের অতিথি শিক্ষক মোস্তফা কামাল যাত্রা।

দলটির ৩৯ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ৬ দিনব্যাপী নাট্য পার্বণ’২০১৯ এর উদ্বোধনী দিন আগামী ৯ মার্চ শনিবার সন্ধ্যা সাতটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে এ সম্মাননা প্রদান করা হবে।

এতে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। চট্টগ্রাম থেকে প্রথমবারের মতো কেউ এ সম্মাননা পাচ্ছেন।

মোস্তফা কামাল যাত্রা বিদ্যালয়ের পাঠ শেষ করে ১৯৮৮ সাল থেকেই গ্রুপ থিয়েটার চর্চার সাথে যুক্ত আছেন। চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্য নির্বাহী কমিটির সদস্য মোস্তফা কামাল যাত্রা বর্তমানে গ্রুপ থিয়েটার নাট্যাধারের সদস্য।

তিনি এ পর্যন্ত ‘দাবি’ ‘শিখন্ডী কথা’ ‘স্মৃতি ৭১’, ‘উন্মাদ সাক্ষাৎকার’, ‘বীরাঙ্গনা সাক্ষাৎকার’, ‘ফুলজান’, ‘ভগা কাইন’, ‘কবিয়াল রমেশ শীল’, ‘হিড়িম্বা’, ‘ইউএসটিসি বধ্যভূমি’, ‘পন্ডিত বিহার বিশ্ববিদ্যালয়’, ‘চট্টল পুরান’, ‘চাঁন মনসার কাহন’, ‘মৃচ্ছ কটিক’, ‘চক্ষু দান’, ‘রাইফেল’, ‘লাইলী মজনু,’ ‘মন ভালো চশমা’ প্রভৃতি নাটক নির্দেশনা দিয়েছেন।

 

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign